রাজধানীতে ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের বর্ণমালা মিছিল  


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ - ০৭:০৮:১৮ অপরাহ্ন

আজ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তর-এর  আয়োজনে বর্ণমালা মিছিল করা হয়েছে।  মিছিলটি নতুনবাজার, বাঁশতলা থেকে শুরু হয়ে মধ্য বাড্ডা অগ্রণী ব্যাংক পর্যন্ত এসে শেষ হয়।
এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন- এর সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল আমিন। বিশেষ অতিথি কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মুহাম্মাদ আল আমিন সিদ্দিকী।
নগর সভাপতি মুহাম্মাদ আরমান হোসাইনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাঈম বিন জামশেদ এর সঞ্চালনায় বর্ণমালা মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।  এতে দলের নেতারা মাতৃভাষার গুরুত্ব ও শ্রেষ্ঠত্ব তুলে ধরে সবজায়গায় বাংলার ব্যবহার নিশ্চিত করার দাবি জানান।
তারা বলেন, ১৯৫২ সালে রক্ত দিয়ে আমরা বাংলা ভাষাকে ছিনিয়ে এনেছি। কিন্তু, দুঃখের বিষয়, রক্তে কেনা সেই বাংলাকে আজ অবহেলা করে অফিস,আদালত এবং কলেজ-ভার্সিটিতে  ভিনদেশী ভাষা ও সংস্কৃতিকে গ্রহণ করা হচ্ছে।
বক্তারা আরো বলেন, ৫২-এর ভাষা আন্দোলনে যারা জীবন দিয়েছিলেন, আজ তাদের স্বজনদের দেখার কেউ নেই। তারা অভাবে ও অনাহারে দিনাতিপাত করছে। সরকারকে এসব পরিবারের প্রতি লক্ষ্য করার আহ্বান জানান তারা।
এছাড়াও উক্ত বর্ণমালা মিছিলে নগর নেতৃবৃন্দের মধ্যে মিছিলে আরও উপস্থিত ছিলেন নগর সাবেক সাধারন সম্পাদক মুহাম্মদ শহিদুল ইসলাম, নগর সহ-সভাপতি মুহাম্মদ কাউসার বিন ইউসুফ,সাংগঠনিক সম্পাদক মাইদুল হাসান সিয়াম, দাওয়া ও প্রশিক্ষণ সম্পাদক ইউসুফ সিরাজী, প্রকাশনা ও দপ্তর সম্পাদক আবু বকর,কওমি মাদরাসা সম্পাদক আমিন শরীফ, আলিয়া মাদ্রাসা সম্পাদক আব্দুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মিজান বিন নজির, সদস্য কাজী মনজুর এ এলাহী রুহিন  ও থানা নেতৃবৃন্দ প্রমুখ।