FLUENTLY SPEAKING বইয়ের মোড়ক উন্মোচন


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২১ - ০৯:১৪:৩৪ অপরাহ্ন

বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ডক্টর আবু জাফর সিদ্দিকী রচিত FLUENTLY SPEAKING বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ দুপুর ১২টায় উত্তরা ১০ নং সেক্টরে অবস্থিত উত্তরা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির বিভাগীয় প্রধান ও পরিচালক, ইডেন মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, অধ্যাপক ড. ইয়াসমীন আহমেদ । তিনি বলেন, এ দেশের নতুন প্রজন্ম ও সৃজনশীল মানুষদের জন্য এ বই খুব ভালো ভূমিকা রাখবে। দেশের তরুন সমাজ যাদের এগিয়ে যেতে হবে, বহি:বিশ্বের সাথে তাল মিলাতে হবে তাদের জন্য ইংরেজি ভাষা শিক্ষা ছাড়া বিকল্প নেই। বিদেশের ইংরেজি বলার সাথে আমাদেরকে সংগতি রেখে এগুতে হবে।

বিশেষ অতিথি উত্তরা আধুনিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ সাব্বির আহম্মেদ খান টেলি কনফারেন্সে যুক্ত হন এবং বইটির সফলতা কামনা করেন।

অনুষ্ঠানের সভাপতি প্যাসিফিক গ্রুপের এমডি ও উত্তরা পাবলিক লাইব্রেরির উপদেষ্টা প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম আবু রায়হান বলেন, ‘এমন একটি বই আমাদের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা সম্পর্কে জানতে আরও বেশি উৎসাহিত করবে। বইটি শিক্ষার্থীদের প্রকৃত ইংরেজি বলা শিখা ও বলার ক্ষেত্রে অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’ বই মানুষকে সামাজিক অবক্ষয় থেকে দুরে রাখে। তিনি বলেন, জ্ঞানের দুয়ার খুলে গেলে অপশক্তির কপাট বন্ধ হয়ে যায়। নতুন পাঠক সৃষ্টি করতে ভালো বইয়ের বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

বইটির রচয়িতা ড. আবু জাফর সিদ্দিকী বলেন, ঘরে বসেই ইংরেজিতে দক্ষতা বাড়িয়ে স্কুল,কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বা চাকুরীজীবি যে কেও ইংরেজিতে communication করতে পারবে। নতুন প্রজন্মের চ্যালেন্জ মোকাবেলায় বইটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। বইটি সকলকে সংরক্ষণের অনুরোধ করেন।

অনুষ্ঠানের আগত প্রধান অতিথি, বিশেষ অতিথি, অনুষ্ঠানের সভাপতিসহ আগত সকলকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। বইটি সম্পর্কে অনুষ্ঠানের সঞ্চালক চাইল্ডকেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল শাপলা আক্তার বলেন তরুন ও বিভিন্ন পেশাজীবীদের ইংরেজি শিক্ষার skill develop এর জন্য রচিত বই “fluently speaking ” বইটি এমন একটি বই যে বইটি পড়লে ইংরেজিতে অনর্গল কথা বলার যোগ্যতা অর্জিত হবে বলে ড. আবু জাফর সিদ্দিকী স্যারের আশ্বাস। বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক প্রফেসর ড. আবু জাফর সিদ্দিকী স্যার শিক্ষাজীবনে communicative skill develop এর উপর জোর দিয়ে থাকেন।সেই সূত্র ধরে ইংরেজিতে কথা বলার জন্য The DJ Method নামে একটি ইংরেজি শেখার method এর বর্তমানে ২ টি branch রয়েছে উত্তরা সেক্টর ০৪ এবং বনশ্রী। ঘরে বসেই ইংরেজিতে দক্ষতা বাড়িয়ে স্কুল,কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বা চাকুরীজীবি যে কেও ইংরেজিতে communication করতে পারবে। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বইটি বেশ কার্যকরী। মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন আলবাট্রস গ্লোবাল এডুকেয়ার এর প্রতিষ্ঠাতা পরিচালক রুশি।