বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র বৈঠক

উত্তরা নিউজ। ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

একাদশ জাতীয় সংসদের ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২২তম বৈঠক আজ কমিটির সভাপতি শাজাহান খান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মন্ত্রণালয় কর্তৃক যেসকল পরিকল্পনা গৃহীত হয়েছে তা আরও সমৃদ্ধ ও বেগবানকরণ এবং মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বোর্ড সভায় আলোচিত অপ্রয়োজনীয় ও অব্যবহৃত জমিসমূহ বিক্রির সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি বিষয়ক আলোচনা করা হয়।

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের অপ্রয়োজনীয় ও অব্যবহৃত সম্পত্তি সর্বোচ্চ দামে বিক্রি করার সর্বোত্তম পদ্ধতি খোঁজার লক্ষ্যে বৈঠকে মন্ত্রণালয়কে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট একটি সারসংক্ষেপ প্রেরণের সুপারিশ করা হয়।

‘বীরের কণ্ঠে বীরগাথা’য় বীর মুক্তিযোদ্ধাগণ যেন নিঃসংকোচে যুদ্ধকালীন সব ঘটনা তুলে ধরতে পারেন তাঁদের নিকট বৈঠকে সে সংক্রান্ত্র এটি পত্র প্রেরণের সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র কমিটি অফিসার (সহকারী সচিব) মোঃ আইউব আলী খান এর মৃত্যুতে তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা, শোক ও দুঃখ প্রকাশ করা হয় এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
themesba-lates1749691102