বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন

সবুজ সাদা পাখির পদচারনায় মুখরিত পূর্বাচলের পশী-হারার বাড়ী স্কুল

উত্তরা নিউজ। ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
সরকারের নির্দেশনা মেনে দেশের সব স্কুল-কলেজের সাথে খুলেছে পূর্বাচলের ১৬ নং পশী-হারার বাড়ী সরকারি প্রাথমিক স্কুল।  করোনা মহামারিতে দীর্ঘ দেড় বছর পর সবুজ সাদা পাখির পদচারনায় মুখরিত হয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জের এ আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানটি। উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থীরা। মিলন মেলা হয়ে উঠেছে স্কুলের সবুজ প্রাঙ্গণ।
সরেজমিননে দেখা যায়, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যেন উৎসবের আমেজ বিরাজ করছে। নতুন রঙে সাজানো হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানটি। শিক্ষার্থীরা স্কুলে আসছে, শিক্ষকরা তাদের স্বাগত জানাচ্ছেন। এসময় আনন্দে মেতে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। ব্যস্ত রয়েছেন স্কুলের কর্মচারীও। শিক্ষার্থীদের পেয়ে আনন্দ বিরাজ করছে তাদের মধ্যে। শিক্ষার্থীদের সেবায় তাদের ব্যস্তাও ছিল চোখে পড়ার মতো।
 
স্কুলের প্রধান শিক্ষক জনাবা নাজমা পারভীন এম.এ.এম এড বলেন, ‘সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী সাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করছে। প্রবেশের পূর্বেই  ডিজিটাল তাপমান যন্ত্রের সাহায্যে শিক্ষার্থীদের তাপ মেপে হ্যান্ড স্যানিটাইজ করা হচ্ছে এবং যারা মাস্ক পরে আসেনি তাদের মাস্ক পরানো হচ্ছে।’
৪র্থ শ্রেণির মামুনুর রহমান নামে শিক্ষার্থী জানায় অনেকদিন পর স্কুল খুলেছে। বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে। বাসায় খুব বোরিং হচ্ছিলাম, খেলাধুলা করতে পারিনি। আমরা চাই স্কুল আর বন্ধ না হোক।
উল্লেখ্য, করোনা মহামারির কারণে ২০২০ সালে ১৭ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ দেড় বছর পর আজ সারাদেশে সকল বিশ্ববিদ্যালয় ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
themesba-lates1749691102