বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

লাখাইয়ের লক্ষীপুর-মুড়াকরি ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশা

মনর উদ্দিন মনির, লাখাই প্রতিনিধি
  • আপডেট টাইম: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

লাখাই উপজেলার লক্ষীপুর, সুবিদপুর গ্রাম টু মুড়াকরি ৩ কিলোমিটার রাস্তার পাকা রাস্তা অংশের মাঝে মাঝে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়েই চলছে অসংখ্য যান চলাচল।  ভোগান্তিতে এলাকার জনসাধারণ।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, লক্ষীপুর টু মুড়াকরি যাতায়াতের একমাত্র রাস্তাটির পাকা রাস্তা অংশের কার্পেটিং ওঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়াও এ রাস্তার ঘোড়াখাল নামক স্থানে একটি ব্রীজ থাকলেও ব্রীজটি খুবই ঝুঁকিপূর্ণ, ব্রীজের একপাশের রেলিং ভেঙ্গে কিছু অংশ থাকলেও অন্যপাশের রেলিং নেই বললেই চলে। অপরদিকে বীজের এ্যাপরোচ রোড ভেঙ্গে পাথর ও মাটি সরে গিয়ে গর্তসৃষ্টি হয়েছে।  এর মধ্যদিয়েই চলছে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল।

সুবিদপুর গ্রামের মনিরুজ্জামান চৌধুরী শুভ নামে এক যুবক জানান, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় দিন দিন আমাদের দুর্ভোগ বেড়েই চলেছে। দিনে কিংবা রাতে চলাচলের সময় রাস্তার ছোট-বড় গর্তে উল্টে পড়তে হয় টমটম, সাইকেলসহ ছোটখাটো যানবাহনের। দ্রুত এই রাস্তাটি সস্কার করা হলে গ্রামের মানুষ এই দুর্ভোগ থেকে রক্ষা পাবে।

নাম প্রকাশ না করার শর্তে লক্ষীপুর গ্রামের এক মুরুব্বি জানান, এ রাস্তাদিয়ে কেনাকাটার জন্য মুড়াকরি বাজারে চলাচল করতে হয়।  রাস্তা ভাঙ্গার ফলে টমটম দিয়ে যাইতে অনেক ভয় হয়, কখন যে দুর্ঘটনায় শিকার হই।

মুড়াকরি বাজারের ব্যবসায়ী রানা নামে এক যুবক জানান, টমটমে করে এ রাস্তাদিয়ে মাঝে মধ্যে চলাচল করি।  রাস্তা ও ব্রীজ ভাঙ্গার কারণে যেতে সময় লাগে বেশি, জীবনের ঝুঁকি তো রয়েছেই। তাই দ্রুত এই রাস্তাটি সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীরা।

এব্যপারে কথা হলে মুড়াকরি ইউনিন পরিষদ এর চেয়ারম্যান ফয়সাল মোল্লা জানান, ঘোরাখাল নামক স্থানের ব্রীজ মেরামত সহ ভলভদ্র ব্রীজের নিজ থেকে শুরু করে এ রাস্তার টেন্ডার কিছু দিনের মধ্যই হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
themesba-lates1749691102