বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

আশুলিয়ায় ঐতিহাসিক মহিষের লড়াই অনুষ্ঠিত

শহিদুল্লাহ সরকার, সাভার সংবাদাতা
  • আপডেট টাইম: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
সাভারের আশুলিয়া ঐতিহাসিক মহিষের লড়াই দেখতে এলাকাবাসী ভিড় জমেছিলো। বৃহস্পতিবার বিকালে আশুলিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন মাতাব্বর উদ্যোগে ও আশুলিয়া  ৩ নং  ওয়ার্ডের  ইউপি সদস্য আব্দুল খালেক এর সভাপতিত্বে সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়নের ডেইরি ফার্ম মাঠে এ লড়াই অনুষ্ঠিত হয়।
স্থানীয় দু’টি মহিষের প্রায় ৩০মিঃ ব্যাপী লড়াই চলে। মহিষের লড়াই দেখতে বিভিন্ন এলাকার নারী-পুরুষ ও শিশুরা ওই মাঠে জড়ো হয়।
মাঠে লড়াই দেখে বেলমা এলাকার অপুর্ব  ইসলাম আকাশ বলেন বহু বছর পরে মহিষের লড়াই দেখলাম। দুইটি মহিষ প্রচন্ড ভাবে একে অপরকে হরানোর জন্য যুদ্ধ চালায়। এলাকার মানুষের মধ্যে সম্প্রীতীর বন্ধন ধরে রাখতে প্রতিবছর এই লড়াই আয়োজন করা দরকার।
বিজয়ী মহিষের পালকের হাতে এলইডি টিভি পুরস্কার তুলে দেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন মাদবর।
এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খোরশেদ মাদবর আলমগীর, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৩নং ওয়ার্ড মেম্বার আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪নং ওয়ার্ড মেম্বার মোঃ হোসেন আলী মাস্টার, টঙ্গাবাড়ির বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নজরুল ইসলাম,  আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাকিবসহ  স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
themesba-lates1749691102