বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

ডেন্টালের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু আজ

উত্তরা নিউজ ডেস্ক
  • আপডেট টাইম: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এদিকে, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আজ সোমবার (৬ সেপ্টেম্বর) থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন।

সম্প্রতি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে ভর্তি পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার জন্য এর আগে দুই দফা তারিখ ঘোষণা করা হয়। তবে দেশে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে গেলে সে সময় পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটগুলোতে প্রথম বর্ষ বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা নেয়া হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আজ থেকে আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন। ভর্তি পরীক্ষার বিষয়ে আগের সকল শর্ত অপরিবর্তিত থাকবে।

প্রসঙ্গত, দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে মোট আসন সংখ্যা ৫৪৫টি। এর বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন ৫৩ হাজার ৪ জন। ফলে এবার আসনপ্রতি ৯৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
themesba-lates1749691102