রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে রাজধানীতে ইশার মানববন্ধন

এইচ এম মাহমুদ হাসান
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

বৃহস্পতিবার ১০ জুন রোজ বৃহস্পতিবার সকাল ১১ টায় রাজধানীর উত্তরাস্থ আজমপুর সংলগ্ন নবাব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের সামনে যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উত্তরা জোন  (ঢাকা মহানগর উত্তর)- এর মানববন্ধনে দক্ষিণখান থানার  সভাপতি মুহাম্মাদ নুরনবী ইসলাম  এর সভাপতিত্বে ও উত্তরা পশ্চিম থানার সাধারণ সম্পাদক এইচ এম মাহমুদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মাদ আরমান হোসাইন‌।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, করোনার অজুহাতে দীর্ঘ ৪৪৭ দিন যাবত বন্ধ থাকা ভঙ্গুর এই শিক্ষাব্যবস্থা, যার প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তর পর্যন্ত দেশের প্রায় সাড়ে ৫ কোটি শিক্ষার্থী অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে। শুধু তাই নয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০ শতাংশ শিক্ষার্থী পড়াশোনা ছেড়ে কাজে জড়িয়ে পড়ছে। তিনি আরো বলেন, যেখানে রাষ্ট্রের সকল কার্যক্রম চলমান। গণপরিবহন, অফিস-আদালত, কারখানা- গার্মেন্টস, হোটেল-রেস্তোরা কি খোলা নেই বাংলাদেশে। করোনার কি খাবার, পোশাক আর পরিবহন এর প্রয়োজন পড়ে না? করোনা কি শুধু শিক্ষিত হতে চায়!
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তরের দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ ইউসুফ সিরাজী।
তিনি তাঁর বক্তব্যে বলেন, ছোট বাচ্চার যখন মায়ের দুধ খাওয়ার সময়, তখন যদি মায়ের কোন না কোন সমস্যা থাকার কারনে বাচ্চাকে মা দুধ পান না করাতে পারে । তাহলে কিন্তু বড় হওয়ার পর সেই বাচ্চার স্বাস্থ্যই বলে দিবে তার অবস্থা কতটা শোচনীয় এবং এর দায়ভার কার উপর বর্তায়। শিক্ষা জাতির মেরুদন্ড, কিন্তু শিক্ষা যদি হয় অটোপাস তবে জাতি হবে মেধাশূন্য।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দক্ষিণখান থানা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ সাজ্জাদ হোসেন দোলন, উত্তরা পশ্চিম থানার সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আবু সাইদ,  দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবুল হাসানসহ থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
Technical Support: Uttara IT Soluation
themesba-lates1749691102