রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১১ অপরাহ্ন

মিট অ্যাপে ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড

উত্তরা নিউজ ডেস্ক
  • আপডেট টাইম: বুধবার, ৯ জুন, ২০২১

অনলাইন মিটিংয়ে ব্যাপক জনপ্রিয় গুগল মিট। অগোছালো বিছানা বা বুক শেলফ সাজিয়ে গুছিয়ে অনলাইন মিটিং বা ক্লাসে যুক্ত হতে না চাইলে, ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ডের ব্যবহার দারুন একটি ভালো উপায়। প্রয়োজনীয় এই ফিচারটি অবশেষে গুগল মিট-এর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

গুগল মিটের ওয়েব ভার্সনে অবশ্য গত বছরের অক্টোবর থেকেই এ সুবিধা রয়েছে, যা ব্যবহারকারীদেরকে তাদের অবস্থানের ব্যাকগ্রাউন্ড ব্লার বা পরিবর্তন করে অনলাইন মিটিংয়ে বৈচিত্র আনার সুবিধা দিচ্ছে। কিন্তু অ্যান্ড্রয়েডে এতোদিন ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড ব্যবহারের সুবিধা ছিল না।

নাইন টু ফাইভ গুগল ডটকমের খবরে বলা হয়েছে, ফিচারটি এবার অ্যান্ড্রয়েডেও নিয়ে এসেছে গুগল। গুগল মিট অ্যান্ড্রয়েড অ্যাপে ইতিমধ্যে ফিচারটি রোল-আউট শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের জন্যও খুব শিগগির এই সুবিধা উপলব্ধ হবে।

গুগল মিট অ্যাপে ভার্চুয়াল বা কৃত্রিম ব্যাকগ্রাউন্ডের ফিচার ব্যবহারের ক্ষেত্রে একাধিক অপশন রাখা হয়েছে। এখানে গুগল কর্তৃক নির্বাচিত যেকোনো ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়ার পাশাপাশি বিকল্প হিসেবে ব্যাকগ্রাউন্ড ব্লার সুবিধাও রয়েছে। নির্বাচিত ব্যাকগ্রাউন্ডের মধ্যে থেকে অফিসের কাজে উপযুক্ত ছবি ছাড়াও, প্রাকৃতিক সৌন্দর্যের নানা দৃশ্য ও একাধিক বিমূর্ত চিত্র বেছে নেওয়া যাবে। ‍ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড কিভাবে ব্যবহার করবেন, তা চলুন জেনে নেওয়া যাক।

ভিডিও কলের আগে

  • গুগল মিট অ্যাপ ওপেন করুন।
  • জয়েন করার আগে সেলফ-ভিউ এর নিচে ‘চেঞ্জ ব্যাকগ্রাউন্ড’ অপশনটি ক্লিক করুন।
  • ইচ্ছে অনুযায়ী ব্যাকগ্রাউন্ড ছবি বেছে নিন অথবা ব্লার করুন।

ভিডিও কল চলাকালীন

  • স্ক্রিনে ট্যাপ করুন, এর ফলে আপনার সেলফ-ভিউ ফুটে উঠবে।
  • সেলফ-ভিউতে থাকাকালীন চেঞ্জ ব্যাকগ্রাউন্ড অপশনটিতে ক্লিক করে নিজের পছন্দ অনুযায়ী ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড বেছে নিন অথবা ব্লার করুন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
Technical Support: Uttara IT Soluation
themesba-lates1749691102