রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৪২ অপরাহ্ন

বিদেশগামীদের কাছে করোনার জাল সনদ বিক্রি, ৪ জন রিমান্ডে

উত্তরা নিউজ অনলাইন
  • আপডেট টাইম: বুধবার, ৯ জুন, ২০২১

চিকিৎসক সেজে বিদেশগামীদের কাছে করোনাভাইরাসের জাল সনদ বিক্রির অভিযোগে করা মামলায় চারজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন- মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন এবং নুরনবী।

বুধবার তেজগাঁও থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

আদালতের সূত্র মতে, মঙ্গলবার চারজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের পাঁচ দিন করে রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও থানার এসআই হযরত আলী মিলন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. মামুনুর রশীদ প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আবেদনে বলো হয়, ‘আসামিরা অত্যন্ত চতুর প্রকৃতির। তারা সনদ জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক তদন্তে জানা গেছে, আসামিরা চিকিৎসক সেজে কোভিড-১৯ এর জাল সনদ তৈরি করে বিদেশগামী ব্যক্তিদের কাছে তা বিক্রি করত। তাদের প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে আরেকটি সংঘবদ্ধ চক্র। তারা এখনও ধরাছোঁয়ার বাইরে আছে। এ অপরাধীরা করোনার জাল সনদ তৈরি করে জনগণের ব্যাপক ক্ষতি করছে। প্রতারণার মূল রহস্য উদঘাটন, সনদ জালিয়াতি চক্রের সদস্যদের গ্রেফতার এবং আসামিদের কাছে থাকা জাল সনদ জব্দ করার জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।’

এর আগে গত সোমবার তেজগাঁও থানাধীন পুরাতন এয়ারপোর্ট রোডের ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ এর সামনে থেকে তাদের আটক করে র্যাব। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়।

উত্তরা নিউজ/এস,এম,জেড

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
Technical Support: Uttara IT Soluation
themesba-lates1749691102