রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

রামগঞ্জে সংস্কারের অভাবে বিলীন হয়ে গেছে সড়ক, জনদুর্ভোগ চরমে

পারভেজ হোসাইন, রামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৮ জুন, ২০২১
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলাধীন ৩নং ভাদুর ইউনিয়নের সুধারাম ব্রীজ হয়ে দক্ষিণে আড়াই কিলোমিটার সড়ক ও নোয়া বাড়ির ব্রীজ থেকে বাঘে ইব্রাহীম মাদ্রাসা হয়ে ভাদুর উচ্চ বিদ্যালয় পর্যন্ত এক কিলোমিটারসহ এই দুটি রাস্তা সংস্কারের অভাবে প্রায় বিলীন হয়ে গেছে।  এমতাবস্থায় হাজার হাজার মানুষের জনদুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে।
স্থানীয় ভুক্তভোগীরা বলেন, আজ থেকে প্রায় ১৫-১৬ বছর আগে এই সড়ক গুলো সংস্কার হয়েছে। এর পর থেকে এ পর্যন্ত কোনো সংস্কার করা হয়নি। এই সড়ক গুলো দিয়ে রিক্সা, সাইকেল সহ গর্ভবতী মা ও নবজাতক শিশুদের নিয়ে যাতায়াতের অবস্থা বেগতিক ও বিপদজনক। এছাড়াও সুস্থ্য সবল মানুষ গুলো চলাচলের পর অসুস্থ হয়ে পড়ছেন। স্থানীয়রা অভিযোগ করে বলেন, এই সড়ক গুলো নিষিদ্ধ ট্রলির কারণেই মহামারি অবস্থায় পরিণত হয়েছে।   তারা ইউপি চেয়ারম্যান, উপজেলা এলজিইডি অফিসার ও ওয়ার্ড মেম্বার এবং রামগঞ্জ আসনের সাড়ে চার লক্ষ মানুষের নয়নের মনি ড. আনোয়ার হোসেন খান এমপি মহোদয়ের কাছে রাস্তাটি সংস্কারের জন্য আবুল আবেদন করেন।
স্থানীয় মেম্বার আনোয়ার হোসেন বলেন, এই সড়ক গুলোর আইডি নাম্বার আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণ করেছি। এছাড়াও ইঞ্জিনিয়ার এসে প্রতিবছর রাস্তা মেপে যায়। এর পরেও কেন হচ্ছে না তা বলতে পারিনা।
ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভুঁইয়া বলেন, গত দুই বছরে ৩ নং ভাদুর ইউনিয়নের প্রায় ৮০ শতাংশ সড়কের কাজ সম্পন্ন হয়েছে। বাকি সড়কগুলো এই বাজেটের পর সংস্কার করা হবে ইনশাআল্লাহ। তিনি আরো বলেন, রামগঞ্জ আসনের এমপি ড. আনোয়ার হোসেন খানের সার্বিক দিক নির্দেশনা ও অর্থায়নে সড়ক সংস্কার সহ উন্নয়নের ধারাবাহিকতায় অব্যহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
Technical Support: Uttara IT Soluation
themesba-lates1749691102