রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৩০ অপরাহ্ন

সিরাজগঞ্জ পাসপোর্ট অফিসে দালাল চক্রের ৭ সদস্য আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৮ জুন, ২০২১
সিরাজগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) ও গোয়েন্দা শাখা (ডিবি) এর অভিযানে সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল চক্রের ৭ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
আটকৃতরা হলেন সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া (জগাইমোড়) এলাকার ইজ্জত আলীর ছেলে মোক্তার হোসেন সুমন (৩২), আসলাম উদ্দীন সরকারের ছেলে শাকিল সরকার (৩৬), তারা মিয়ার ছেলে মোঃ সোহেল (২৯), আঃ রশিদের ছেলে সুমন (৩৮), দিয়ার ধানগড়া এলাকার খলিলুর রহমানের ছেলে আব্দুল কাইয়ুম (৩৩), মোঃ কাউসার (২৪), সিরাজী রোডের আব্দুল হাইয়ের ছেলে বাবুল শেখ (৪০)।
এসময় তাদের নিকট থেকে পাসপোর্ট ডেলিভারি স্লিপ, স্বাক্ষরবিহীন চেয়ারম্যান সনদ, প্রথম শ্রেণীর অফিসারদের সত্যায়িত সিল, ২টি কম্পিউটার ও ২ টি প্রিন্টার জব্দ করা হয়।
সোমবার (৭ জুন) দুপুরে সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে দালাল চক্রের এই ৭ সদস্যকে আটক করা হয়।
মঙ্গলবার (৮ জুন) বেলা ১১টায় সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম।
পুলিশ সুপার আরও জানান, আটককৃতরা প্রাথমিকভাবে স্বীকার করেন, তারা দীর্ঘদিন ধরে পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট,  ড্রাইভিং লাইসেন্স, চাকুরীর ভেরিফিকেশন দালালী ও প্রতারণার মাধ্যমে করে আসছে।
তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহ্নত ইলেকট্রনিক ডিভাইস, নকল সীল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক নাম ঠিকানা বিহীন চারিত্রিক/নাগরিক সনদ, পাসপোর্ট ডেলিভারি স্লিপ, স্বাক্ষরবিহীন চেয়ারম্যান সনদ, প্রথম শ্রেণীর অফিসারদের সত্যায়িত সিল ও ২টি কম্পিউটারসহ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
পাশাপাশি তিনি বলেন, সিরাজগঞ্জের আরও কয়েকটি জনগুরুত্বপূর্ণ সরকারি প্রতিষ্ঠানে দালালদের দৌরাত্ম্যর তথ্য আমাদের নিকট রয়েছে এবং পর্যায়ক্রমে আমরা সেই জায়গা গুলোতেও অভিযান পরিচালনা করবো। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২১
Technical Support: Uttara IT Soluation
themesba-lates1749691102