নীলফামারীর ব্লাড ব্যাংক এর উদ্যোগে কম্বল বিতরন করেন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ - ০৬:২৫:০০ অপরাহ্ন

চিলাহাটি (নীলফামারী) প্রতিনিধি: ব্লাড ব্যাংক নীলফামারীর উদ্যোগে গত ১৬ই ডিসেম্বর ২০১৯ইং থেকে কম্বল বিতরন শুরু হয়। এ পর্যন্ত ২৫টি এতিমখানা, একটি গ্রামে ও বিক্ষিপ্ত ভাবে অসহায় ও বিভিন্ন দুঃস্থ্য মানুষের মাঝে ৮৬৬টি কম্বল বিতরন করেন। এছাড়াও কয়েকটি মাদ্রাসায় শুকনো খাবার ও ১ বস্তা জামা কাপড় দেওয়া হয়েছে। মাত্র ২০ মিনিটের মধ্যে বিনামূল্যে রক্ত প্রদান করে যাচ্ছে ব্লাড ব্যাংক নীলফামারী ফেইসবুক গ্রুপের সদস্যরা। শুধু সেচ্ছায় রক্ত দানই নয় খেলাধুলা, শীতের সময় অসহায় অবহেলিত মানুষকে কম্বল বিতর সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে যাচ্ছে ব্লাড ব্যাংক নীলফামারী। ব্লাড ব্যাংক নীলফামারী ফেইসবুক গ্রুপের ২০ মিনিটের মধ্যে সেচ্ছায় রক্ত দান নীলফামারীতে সর্বত্র মহলে প্রশংসিত।

“রক্তের বন্ধনে আলোকিত হোক নীলফামারী” এই স্লোগানকে সামনে রেখে নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নুরুল করিমের উদ্দ্যোগে গত ২৬শে জুলাই ফেইসবুকে “ব্লাড ব্যাংক নীলফামারী” নামে একটি গ্রুপ খোলার মাধ্যমে যাত্রা শুরু করে “ব্লাড ব্যাংক” নীলফামারী।

নীলফামারীতে কয়েক দিন ধরে জেগে বসছে শীত সাথে শৈত প্রবাহ। শীতের শৈত প্রবাহ থেকে যাতে এতিম ও গরিব মানুষেরা মুক্তি পায় সেজন্য ব্লাড ব্যাংক নীলফামারী কম্বল বিতরণ করেছে।

চড়চড়াবাড়ী হাফিজিয়া এতিমখানা, দৃষ্টি প্রতিবন্ধী হিফজুল কোরআন মাদ্রাসা, দারুন নাজাত ইসলামিয়া মাদ্রাসা ও রহমানীয়া এতিমখানা, উত্তরা শশী রিয়াজুল উলুম নুরানী হাফিজিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানা, দারুস সুন্নাহ ক্বওমী মাদ্রাসা ও লিল্লাহ বেডিং,”দারুল মা” আরিফ কোরআন হাফিজিয়া মাদ্রাসা সহ ২৫টি মাদ্রাসায় কম্বল বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নুরুল করিম শীতে নিজের অর্থে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করার পর দেশ বিদেশে থাকা তার বন্ধুরা এগিয়ে আসেন এবং অর্থায়ন করেন। শীত বস্ত্র বিতরণে ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবকগণ নিরলস ভাবে কাজ করেছেন।