৭ এপ্রিল ৩৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারদের যোগদান

উত্তরা নিউজ টোয়েন্টিফেোর ডটকমঃ
৩৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারদের যোগদান ৭ এপ্রিল
ক্যাডারের নবনিয়োগপ্রাপ্ত সহকারী সার্জন এবং ডেন্টাল সার্জনরা আগামী ৭ এপ্রিল কর্মস্থলে যোগদান করবেন। কর্মস্থলে যোগদানের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে তাদেরকে প্রয়োজনীয় কাগজপত্রসহ ওইদিন সকাল ১০টায় মহাখালীর টিবি গেটে অবস্থিত স্বাস্থ্য অধিদফতরের নতুন স্বাস্থ্য ভবনে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

নতুন স্বাস্থ্য ক্যাডারদের তথ্য সংগ্রহের জন্য একটি ফর্ম ওয়েবসাইটে দেয়া হয়েছে, যা আগামী ২ এপ্রিলের মধ্যে পূরণ করে অনলাইনে জমা দিতে হবে। এ-সংক্রান্ত যাবতীয় তথ্য অধিদফরের ওয়েবসাইটে www.dghs.gov.bd পাওয়া যাবে।

স্বাস্থ্য অধিদফতরের জনসংযোগ কর্মকর্তা মো.আক্কাস আলী শেখ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি ৩৭তম বিসিএসে ১ হাজার ২২১ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে প্রশাসন ক্যাডারে ২৯২ জন, সহকারী সার্জন ২৫৮ জন, ডেন্টাল সার্জন ৫০ জন, পুলিশ ক্যাডারে ৯৪ জন, পররাষ্ট্র ক্যাডারে ১৯ জনকে নিয়োগ দেয়া হয়। এ ছাড়াও আনসার, তথ্য, ডাক, খাদ্য, কৃষি, শিক্ষাসহ বিভিন্ন ক্যাডারে ৫০৮ জনকে নিয়োগ দেয়া হয়।

২০১৮ সালের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়। শেষ হয় ২৩ মে। পরীক্ষায় ৫ হাজার ৩৭৯ জন পাস করে। এর আগে ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। প্রাথমিক বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন।

/এ.এইচ.বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *