৫১নং ওয়ার্ডে পোস্টার প্রচারণায় এগিয়ে কোন প্রার্থী?


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ - ১০:২৭:৩৫ অপরাহ্ন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫১নং ওয়ার্ডে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ওয়ার্ডের বিভিন্ন রাস্তাগুলোতে টানানো হয়েছে পোস্টার। উত্তরার ১১,১২,১৩ ও ১৪নং সেক্টর নিয়ে গঠিত ওয়ার্ডটির প্রায় সবকটি সেক্টরের প্রধান প্রধান সড়কগুলো থেকে শুরু করে মসজিদ, মার্কেট, পার্ক, খেলার মাঠসহ বিভিন্ন মোড়ে মোড়ে ঝুলছে কাউন্সিলর ও মেয়র প্রার্থীদের প্রতীক এবং ছবি সম্বলিত নির্বাচনী পোস্টার। সেই সাথে এলাকার বিভিন্ন সড়ক ঘুরে চোখে পড়ে প্রার্থীদের পক্ষে রিক্সাযোগে মাইকিং প্রচারণা। পোস্টার প্রচারণার ক্ষেত্রে এভিনিউ সড়কগুলোতেই বেশি প্রার্থীদের ছবি ও প্রতীক সম্বলিত সাদাকালো পোস্টার চোখে পড়েছে। এছাড়াও খেলার মাঠ ও সেক্টরের মসজিদগুলোর সামনে প্রার্থীদের পোস্টারের ছড়াছড়ি ছিল সবচেয়ে বেশি।

উক্ত ওয়ার্ডের সবকটি সেক্টর ঘুরে ব্যাডমিন্টন, ঘুড়ি, বই, চশমা প্রতীকের প্রার্থীদের পোস্টার প্রচারণা সবচেয়ে বেশি লক্ষ্য করা গেছে। এসব প্রতীকের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত ব্যাডমিন্টনের শরীফুর রহমান, বিএনপি মনোনীত ঘুড়ি প্রতীকের আফাজ উদ্দিন, সংরক্ষিত আসনে আওয়ামী লীগ মনোনীত বই প্রতীকের প্রার্থী আবেদা আক্তার, চশমা প্রতীকের জাকিয়া সুলতানা। তবে উক্ত সংরক্ষিত আসনে বিএনপি মনোনীত প্রার্থীর কোন পোস্টার চোখে না পড়লেও সন্ধ্যায় সেক্টরের বিভিন্ন স্থানে বিএনপির রাজনীতির সাথে জড়িত অপর প্রার্থী জাকিয়া সুলতানা পান্নার পক্ষে রিক্সাযোগে মাইকিং করতে দেখা গেছে।

আসন্ন নির্বাচনকে কেন্দ্র ডিএনসিসি ৫১ ওয়ার্ডে প্রচার-প্রচারণায় দিনভর বিভিন্ন স্থানে জনসংযোগ চালিয়ে বেড়াচ্ছেন এসব প্রার্থীরা। প্রচারণার অংশ হিসেবে পোস্টারিংয়েও বেশ নজর রয়েছে তাদের। অন্যদিকে, ওয়ার্ডটিতে আরও কয়েকজন প্রার্থী অংশগ্রহণ করলেও তেমনটি চোখে পড়েনি তাদের পোস্টার। তবে পোস্টার প্রচারণায় সবচেয়ে বেশি ব্যাডমিন্টন প্রতীকের প্রার্থী মোহাম্মদ শরীফুর রহমানকে দেখা গেছে। ওয়ার্ডের বেশিরভাগ রাস্তাতেই ঝুলছে এই প্রার্থীর পোস্টার। তবে, এসব পোস্টারের ফাঁকে ঘুড়ি প্রতীকে কাউন্সিলর প্রার্থী আফাজ উদ্দিনের পোস্টারগুলোও ছিল দৃশ্যমান। অপরদিকে, সংরক্ষিত আসনের প্রার্থীদের মাঝে সবচেয়ে বেশি পোস্টার বই প্রতীকের আবেদা আক্তারের। এলাকার দু-একটি স্থানে চশমা প্রতীকের কাউন্সিলর প্রার্থী জাকিয়া সুলতানার পোস্টার দেখা গেলেও অন্যান্য প্রার্থীদেরকে তেমনটি চোখে পড়েনি।

নির্বাচনী পোস্টার প্রচারণায় এসব প্রার্থীদের ছবির বিপরীতে নৌকা ও ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী যথাক্রমে আতিকুল ইসলাম ও তাবিথ আউয়ালের পোস্টারও ঝুলে আছে ৫১নং ওয়ার্ডের অধিকাংশ সড়কগুলোতে। পোস্টার প্রচারণার এই নির্বাচনী লড়াই চলবে ভোটের শেষ দিন পর্যন্ত।

 

সংবাদটির প্রিন্ট কপি পেতে সংগ্রহ করুন আগামী কালের দৈনিক উত্তরা নিউজ।