৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ - ০৭:৩৮:০০ অপরাহ্ন

৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস জাঁকজমকপূর্ণভাবে উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

দিবসটি উপলক্ষে আগামী ২২ নভেম্বর সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ শাহিনুর রহমান। উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর ড.মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ।

সকাল ৯টা ১৫মিনিটে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন। সকাল ৯টা ২০মিনিটে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের পূর্ব পাশে বাংলা মঞ্চ চত্বরে গিয়ে শেষ হবে। আনন্দ শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ,প্লাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন।

সকাল ৯টা ৩০ মিনিটে বাংলা মঞ্চে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে  আলোচনা সভায় থাকবেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী  এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ।

সভাপতিত্ব করবেন ৪১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক,ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড.পরেশ চন্দ্র বর্ম্মন।

বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

বিকাল ৩টায় বাংলা মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও ছাত্র-ছাত্রী এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবসসমূহ উদযাপন সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি এবং বিশ্ববিদ্যালয়ের দিবস ২০১৯ উদ্যাপন কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। অনুরোধ জানানো হয়েছে।