২৪ ঘন্টায় নওগাঁয় ৩৮ জন কোয়ারেন্টাইনে


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৬ মার্চ ২০২০ - ০৬:৩২:২২ অপরাহ্ন

নওগাঁ সংবাদদাতা: নওগাঁয় গত ২৪ ঘন্টায় ৮টি উপজেলায় নতুন করে ৩৮ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানা হয়েছে। পাশাপাশি ১৪ দিন কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ১০টি উপজেলা থেকে মোট ৯১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
নওগাঁ সিভিল সার্জনের কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে, এ পর্যন্ত নওগাঁর বিভিন্ন উপজেলায় মোট ১ হাজার ৩১২ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৯০ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৯২২ জন।
নওগাঁর সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান আলাল জানিয়েছেন, করোনা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়ার জন্য চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য বিভিন্ন সরঞ্জাম এসেছে। এসব সামগ্রীর মধ্যে পিপিই ৫০ সেট, ছোট গ্লোভস ১০০ পিচ, মাঝারি গ্লোভস ১০০ পিচ, বড় গ্লোভস ১০০ পিচ, ৫০ এমএল হেকসিসোল ১০০ বোতল, মাস্ক ২০০ পিচ, এমওপি ক্যাপ ৫০টি, গাউন ৫০ পিচ, সু-কভার ৫০ পিচ এবং ৫০টি চশমা রয়েছে । এসব সামগ্রী জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ অন্য ১০টি উপজেলা হাসপাতালে বিতরন করা হয়েছে।
নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ জানিয়েছেন, নওগাঁয় সেনা বাহিনীর প্রয়োজনীয় টীম এসেছে। সেনা সদস্যদের সাথে জেলা প্রশাসনের বৈঠক ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। তিনি বলেন, সাধারণ মানুষের মধ্যে সামাজিক দুরত্ব নিশ্চিতসহ করোনা প্রতিরোধে যা যা করনীয় তা করতে প্রশাসণকে সার্বিক সহযোগিতা করবে সেনাবাহিনী।