Avatar এরশাদ হোসেন বিজয়
Reporter


২২ বা ২৩ তারিখে দলের সাথে যোগ দিবে-সাকিব আল হাসান






উত্তরা নিউজ ডেস্কঃ সামনে ইংল্যান্ড বিশ্বকাপ। বিশ্বকাপ সামনে রেখেই দ্রুতই শুরু হতে যাচ্ছে টাইগারদের ক্যাম্প। চলতি আইপিএলে এক ম্যাচ খেলেই দল থেকে বাদ পড়েন সাকিব আল হাসান। আইপিএলে কোনো ম্যাচ খেলতে পারছেন না বলেই সাকিবের প্রস্তুতি নিয়ে দুর্ভাবনা আছে বিসিবির। আঙুলের চোট কাটিয়ে ফেরার পর কেবল হায়দ্রাবাদের হয়ে প্রথম ম্যাচটিই খেলেছেন বাংলাদেশের এই অল-রাউন্ডার। ২২ এপ্রিল থেকে শুরু বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিচ্ছেন সাকিব, নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

হায়দ্রাবাদের হয়ে এভাবে বসে থাকলে তার বিশ্বকাপ প্রস্তুতিটা কীভাবে হবে- এমন প্রশ্ন দেখা দিয়েছে বিসিবিতে। যে কারণে বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে সাকিব আল হাসানকে চিঠি দিচ্ছে বিসিবি। আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, সাকিবকে এরই মধ্যে চিঠি দেওয়া হয়েছে। প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকেই পাওয়া যাবে এই অলরাউন্ডারকে।

যেহেতু চোটে পড়ায় নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি, বিশ্বকাপের প্রস্তুতি নিতে আন্তর্জাতিক আবহে হওয়া আইপিএলের মতো ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা টুর্নামেন্ট হতে পারত সাকিবের জন্য আদর্শ। কিন্তু তিনি সে সুযোগটা পাচ্ছেন কোথায়? সানরাইজার্স হায়দরাবাদ সাত ম্যাচ খেলে ফেলেছে। সাকিব সেখানে খেলার সুযোগ পেয়েছেন মাত্র একটিতে। হায়দ্রাবাদের সাইড বেঞ্চে বসে থাকার কারণে হচ্ছে না ইংল্যান্ড বিশ্বকাপের প্রস্তুতিও।

আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, দলের অনুশীলনে যোগ দিতে দেশে ফিরে আসবেন বাংলাদেশ অলরাউন্ডার।

‘স্কোয়াডে যে ১৫ জন এবং ১৭ জন আছে তাদের মধ্যে সাকিবের ব্যাপারটি হলো গতকাল তাকে বোর্ড থেকে চিঠি পাঠিয়েছি, সে কিন্তু ২২ বা ২৩ তারিখে দলের সাথে যোগ দিবে’

বিসিবির ডাকে সাড়া দিয়েছেন সাকিব আল হাসান। আইপিএল রেখে ফিরে আসছেন জাতীয় দলের বিশ্বকাপ ক্যাম্পে যোগ দিতে। ২২ এপ্রিল শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড বিশ্বকাপ মিশন সামনে রেখে টাইগারদের অনুশীলন ক্যাম্প।

৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনাল খেলার সময় বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা পান সাকিব। সে কারণে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি। গত আড়াই মাসে আইপিএলের একটি মাত্র ম্যাচই সাকিবের একমাত্র ম্যাচ অনুশীলন!