২০২১ সালে বিজয়ের মাসে মেট্রোরেল চালু হবে: সেতুমন্ত্রী


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ - ০৭:২৭:৪৬ অপরাহ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্ধারিত সময় ২০২১ সালের বিজয়ের মাসে মেট্রোরেল চালু হবে।

বুধবার (৮ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম এবং সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের প্রতিবেদন অনুযায়ী গণমাধ্যমে খবর এসেছে যে, নির্ধারিত সময়ে মেট্রোরেলের কাজ শেষ হচ্ছে।

এ বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিষয়টি সম্পর্কে সবার সঙ্গে আলোচনা করেছি। যে কোম্পানির সঙ্গে চুক্তি হয়েছে তাদের টেকনিশিয়ানদের সঙ্গে কথা বলেছি, সবার সঙ্গে আলাপ আলোচনা করেছি, তারা যে সময় দিয়েছে তারচেয়ে সময় আমরা আরও বাড়িয়েছি।

ওবায়দুল কাদের বলেন, ‘তারা চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ করবেন বলে বলেছিলেন। আমরা এরপরও ২০২১ এ চলে গেছি। আমাদের আরও কিছু আনুষঙ্গিক কাজ আছে সেসব শেষ করার জন্য সর্বশেষ টার্গেট দিয়েছি ২০২১ সালের জুন পর্যন্ত। এর মধ্যে আমার মনে হয় কাজ সম্পন্ন হবে। তবে তারা যে টার্গেট দিয়েছে তা ঠিক থাকেনি এমন কোনো ঘটনা এর আগে অন্য কোনো প্রকল্পে ঘটেনি।

এর আগে গত ১ জানুয়ারি উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের লাইনের বিদ্যুৎ সঞ্চালন লাইন ও রেল-ট্র্যাক বসানোর কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের জন্য উন্মুক্ত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আশা করছি ২০২১ সালে বিজয়ের মাসে ইনশাআল্লাহ এমআরটি লাইন-৬, তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োরিটি প্রজেক্ট, মেগা প্রকল্প, ফার্স্ট ট্র্যাক প্রজেক্ট, মেট্রোরেলের নির্মাণকাজ সমাপ্ত হবে, বিজয়ের মাসে উদ্বোধন হবে- এটাই আমাদের নববর্ষের প্রত্যাশা।