২০২০ সালে সর্বোত্তম মানের হজ ব্যবস্থাপনা উপহার দেওয়া হবে -ধর্ম প্রতিমন্ত্রী


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ - ০৭:০৩:১৩ অপরাহ্ন

ঢাকা, ২ কার্তিক (১৭ অক্টোবর) : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ বলেছেন, হজ ব্যবস্থাপনার ছোটখাটো যেসব ত্রুটি রয়েছে সেগুলো কাটিয়ে উঠে আগামী বছর একটি সর্বোত্তম মানের হজ উপহার দেওয়া হবে। হজ ব্যবস্থাপনা সংক্রান্ত আইনের অভাব, ঢাকা এবং জেদ্দা হজ অফিসের পুরাতন জনবল কাঠামো, সৌদি আরবে অপর্যাপ্ত বাংলাদেশি মেডিকেল সেন্টার, বেসরকারি হজ এজেন্সির হাজি সংগ্রহে অসম ও অস্বচ্ছ প্রতিযোগিতা, বেসরকারি হজযাত্রীর ক্ষেত্রে মধ্যস্বত্বভোগীদের হস্তক্ষেপ ও দৌরাত্ম্য সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায়। এসব সীমাবদ্ধতাগুলো উত্তরণে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আজ ঢাকায় অফিসার্স ক্লাবে হজ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৯ সালে হজ ব্যবস্থাপনা কার্যক্রম সফলভাবে সমাপ্ত হয়েছে। এই কর্মশালার সকল অংশীজনের মূল্যবান মতামত নিয়ে ভবিষ্যৎ কর্মসূচি গ্রহণ করা হবে।

ধর্ম সচিব মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংদীয় স্থায়ী কমিটির সদস্য সৈয়দ নজিবুল বাশার, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরি ও বেগম রত্না আহমেদ এবং হজ এজেন্সিস এসোসিয়েশন অভ্ বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম। কর্মশালায় হজ এজেন্সির মালিক, আলেম-উলামা, সাংবাদিক-সহ হজ ব্যবস্থাপনা সম্পর্কিত বিভিন্ন স্তরের ব্যক্তিরা অংশ নেন।