১ লাখ ৩০ হাজার মানুষ চট্টগ্রামে টিকা নিয়েছেন


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ - ০৯:৩১:৫৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনার টিকা কার্যক্রম শুরুর পর গত ১১ দিনে টিকা গ্রহীতার সংখ্যা ১ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) পর্যন্ত চট্টগ্রাম মহানগর ও উপজেলা মিলিয়ে চট্টগ্রাম জেলায় মোট ১ লাখ ৩০ হাজার ১১৪ জন মানুষ করোনার টিকা নিয়েছেন।

এদিকে বুধবার দুপুর পর্যন্ত চট্টগ্রামের মোট ১ লাখ ৯৮ হাজার ৭১৬ জন অনলাইনে টিকার জন্য নিবন্ধন করেছেন। সে হিসেবে এখন পর্যন্ত মোট নিবন্ধনকারীর ৬৫ ভাগ মানুষ টিকা পেয়েছেন। জাগো নিউজকে এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বুধবার একদিনে চট্টগ্রাম জেলায় মোট ১৫ হাজার ৩৮১ জন টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে মহানগরের ১১টি কেন্দ্রে মোট ৮ হাজার ২৮০ জন টিকা নিয়েছেন। আর ১৪ উপজেলায় ৭ হাজার ১০১ জন টিকা নিয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এদিকে, মহানগরসহ জেলায় গতকাল পর্যন্ত মোট টিকাগ্রহীতা ১ লাখ ৩০ হাজার ১১৪ জন। এর মধ্যে ৮৫ হাজার ৪৮০ জন পুরুষ ও ৪৪ হাজার ৬৩৪ জন নারী টিকা নিয়েছেন। এ পর্যন্ত মহানগরে ৬৫ হাজার ৫৪৫ জন এবং উপজেলা পর্যায়ে ৬৪ হাজার ৫৬৯ জন মানুষ টিকা নিয়েছেন।

উল্লেখ্য, সারাদেশের পাশাপাশি গত ৭ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে করোনার টিকাদান চট্টগ্রামেও শুরু হয়েছে। প্রথম দিন মহানগর ও উপজেলা মিলিয়ে মোট ১ হাজার ৯০ জনকে টিকা দেয়া হয় চট্টগ্রামে। দ্বিতীয় দিন দেয়া হয় ২ হাজার ৬৭৮ জনকে। তৃতীয় দিন একদিনে টিকাগ্রহীতার সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে যায়। সে হিসেবে প্রথম তিনদিনে চট্টগ্রামের প্রায় ১০ হাজার (৯ হাজার ৮২৭ জন) মানুষ করোনার টিকা নেন। চতুর্থ দিন একদিনেই টিকা নেন ১০ হাজার মানুষ। এরপর থেকে দৈনিক প্রায় ২০ হাজার মানুষ করোনার টিকা নিচ্ছেন চট্টগ্রামে।