মুহাম্মদ গাজী তারেক রহমান মুহাম্মদ গাজী তারেক রহমান
উত্তরা নিউজ


১ রোজা বেশি রাখতে পারায় খুশি বাংলাদেশের মানুষ






স্টাফ রিপোর্টার: মহান আল্লাহ্তায়ালার পক্ষ থেকে খুশির দিন হিসেবে নির্ধারিত বিশ্বের মুসলিমদের জন্য ঈদ উল ফিতর পবিত্র মক্কা নগরীতে ৪ জুন অনুষ্ঠিত হওয়ায় অনেকটা ধরেই নেয়া যাচ্ছিল যে, আগামীকাল (০৫ জুন) বাংলাদেশে পবিত্র ঈদ পালিত হবে। এজন্যই অনেক বাধা-বিপত্তি ডিঙ্গিয়ে নাড়ীর টানে বাংলাদেশের রাজধানী ছেড়ে একদিন আগেই নিজ নিজ গ্রামের বাড়িতে চলে গিয়েছেন অনেকেই।

এমনকি বাড়ী ফেরার পথে রয়েছেন লক্ষ লক্ষ মানুষ। এমন অবস্থায় দেশের কোথাও ঈদের চাঁদ দেখা না যাওয়ায় ইসলামিক ফাউন্ডেশন আগামী ০৬ জুন, ২০১৯ রোজ বৃহস্পতিবার পবিত্র ঈদ উল ফিতর পালনের ঘোষণা দিয়েছে।

রাষ্ট্রীয়ভাবে এমন ঘোষণায় বাংলাদেশের ধর্মপ্রাণ মুসল্লিদের আনন্দ যেন আরও বাড়িয়ে দিল। ঈদের অপেক্ষা আরও একদিন, সেই সাথে বরকতময় আরও একটি রোজা রাখার সুযোগ পেয়ে গেল বাংলাদেশের কোটি কোটি মানুষ। নিয়মিত তারাবীহ্, সেহেরি ও ইফতার সবমিলিয়ে মহান আল্লাহর সান্নিধ্য লাভের দরজা আরও একদিন পেয়ে এদেশের সৌভাগ্যবান মানুষেরা। আর আল্লাহর পক্ষ থেকে এমন নেয়ামতে শুকরিয়া আদায় করেছেন দেশের সর্বস্তরের মানুষজন।

যার বাস্তবচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ঘুরে বেশ চোখে পড়ার মত। ছোট থেকে বড় সকলেই আরও একটি রোজা রাখার সুযোগ পাওয়ায় আল্লাহ্ রব্বুল আলামীনের দরবারে শুকরিয়া জানিয়েছেন।