১০ উপজেলা পরিষদ নির্বাচনে কাজ করছেন ৩০ ম্যাজিস্ট্রেট


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১১ অক্টোবর ২০২০ - ১০:৩৫:৫০ পূর্বাহ্ন

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন এবং ৯টি জেলার ৯টি উপজেলা পরিষদের শূন্য পদে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ ও আচরণবিধি প্রতিপালনের জন্য প্রতিটি উপজেলা পরিষদে তিনজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ প্রদান করা হয়েছে।

এই মোট ১০টি উপজেলা পরিষদে ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তারা গত ৪ অক্টোবর থেকে দায়িত্ব পালন করছে। আগামী ১৮ অক্টোবর পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন তারা।

শনিবার (১০ অক্টোবর) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসিচব মো. আতিয়ার রহমান সই করা এক নথি থেকে এ তথ্য জানা গেছে।

নথিতে আরও বলা হয়েছে, নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের একদিন আগে থেকে ভোটগ্রহণের পরদিন পর্যন্ত প্রতি তিনটি ইউনিয়নের জন্য একজন এবং পৌরসভা প্রতি ন্যূনতম একজন ক্ষেত্র বিশেষে প্রতি ৩ ওয়ার্ডের জন্য একজন করে আইনশৃঙ্খলা রক্ষার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করতে হবে।

এছাড়া ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় নিয়োজিত মোবাইল/স্ট্রাইকিং ফোর্স বিশেষ করে বিজিবির মোবাইল টিমের সাথে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের প্রয়োজন হবে।

যেসব উপজেলা পরিষদ পরিষদে নির্বাচন হবে, তার মধ্যে কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে, দিনাজপুর সদরে ভাইস চেয়ারম্যান পদে, যশোর সদরে চেয়ারম্যান পদে, চাঁদপুর মতলব দক্ষিণে চেয়ারম্যান পদে, সুনামগঞ্জের জামালগঞ্জে চেয়ারম্যান পদে, মাদারীপুরের শিবচরে চেয়ারম্যান পদে, বাগেরহাটের শরণখোলায় চেয়ারম্যান পদে, খুলনার পাইকগাছায় চেয়ারম্যান পদে, চট্টগ্রমের রাঙ্গুনিয়ায় চেয়্যারম্যান পদে এবং নওগাঁর মান্দায় উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে।