হ্যাজার্ডের পর ছিটকে গেলেন বেল, বেনজেমাও


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ - ০৯:৪৮:০৮ পূর্বাহ্ন

সুপার কাপের আগে ইনজুরি যেনো ঘিরে ধরেছে রিয়াল মাদ্রিদকে। গোড়ালির ইনজুরিতে লস ব্লাঙ্কোসদের আক্রমণভাগ থেকে আগেই ছিটকে গেছেন এডেন হ্যাজার্ড। সুপার কাপের আগে এবার আরো দুই স্ট্রাইকারকে হারালো রিয়াল মাদ্রিদ।

৮ই জানুয়ারি (বুধবার) অনুষ্ঠেয় সুপার কাপের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে ভ্যালেন্সিয়ার। সে ম্যাচের আগে রিয়াল শিবির থেকে ছিটকে গেলেন গ্যারেথ বেল ও করিম বেনজেমা। এ নিয়ে সুপার কাপের আগে তিন জন পরীক্ষিত স্ট্রাইকারকে হারালো জিনেদিন জিদান। প্রতিযোগিতাটিতে দলটির আক্রমণভাগ সামলাতে হবে তরুণ তুর্কিদের।

সুপার কাপের সেমিফাইনাল থেকে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে যান বেনজেমা। চলতি মৌসুমে রিয়ালের হয়ে লা লিগায় সর্বোচ্চ গোল ফরাসি এই স্ট্রাইকারের। ১২টি গোল নিয়ে সর্বোচ্চ গোলের তালিকায় দ্বিতীয় স্থানে আছে ৩২ বছর বয়সী বেনজেমা। ১৩ গোল নিয়ে শীর্ষে আছে বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি।

আর শারীরিক অসুস্থতার জন্য খেলতে পারবেন না ওয়েলশ স্ট্রাইকার গ্যারেথ বেল। এই দুই স্ট্রাইকার সৌদি আরবের জেদ্দায় দলের সঙ্গে যোগ দেননি। এদিকে চলতি মৌসুমে বেলকে ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছে রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। ২০১৩ সালে টটেনহ্যাম থেকে রিয়ালে পাড়ি জমানো এই ফুটবলারের প্রিমিয়ার লিগে যাওয়ার গুঞ্জণ আছে। তবে ৩০ বছর বয়সী স্ট্রাইকারের আমেরিকান মেজর সকার লিগে যাওয়ার ইচ্ছে।

হ্যাজার্ড, বেল ও বেনজেমা ছাড়া জেদ্দায় পাড়ি জমিয়েছে রিয়াল মাদ্রিদ। সুপার কাপের সেমিফাইনালে দলটির আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে আছেন লুকাস ভাসকেজ, লুকা জোভিচ, মারিয়ানো, ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো।
সুপার কাপের অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। মূলত লা লিগা ও কোপা দেল রে’র চ্যাম্পিয়ন ও রানার্স আপ নিয়ে সুপার কাপ অনুষ্ঠিত হয়।