উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


হুমায়ুন রোড মাঠ-কাম-পার্ক সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ডিএনসিসি মেয়র






ঢাকা: আজ বেলা ১১টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম মোহাম্মদপুরে হুমায়ুন রোড মাঠ-কাম-পার্কের সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন কালে মেয়র বলেন, “এ মাঠটির সংস্কার কাজ সম্পন্ন হলে এ এলাকার সকল শ্রেণি-পেশা ও বয়সের নারী-পুরুষের খেলাধুলা, শরীর চর্চা ও বিনোদনের সুবিধা হবে। নগরবাসীর খেলাধুলা, শরীরচর্চা এবং বিনোদনের জন্য ডিএনসিসির ২৬টি পার্ক ও খেলার মাঠের সংস্কার কাজ খুব দ্রুত সম্পন্ন হবে। এর মধ্যে ৪টি পার্কের সংস্কার কাজ প্রায় শেষের দিকে”।

ঠিকাদারী প্রতিষ্ঠান ‘পি এফ কর্পোরেশন’ সংস্কার কাজটি করার দায়িত্ব পায়। চুক্তি অনুযায়ী আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে ১.৬ একর আয়তনের এ মাঠ-কাম-পার্কটির সংস্কার কাজ শেষ হবে। এতে ব্যয় হবে ৪ কোটি ৪৬ লক্ষ টাকা। সংস্কার কাজ সম্পন্ন হলে মাঠ-কাম-পার্কটিতে খেলার মাঠ, মাঠের চারপাশে ওয়াকওয়ে, শৌচাগার, ঈদগাহ-মিনার ইত্যাদি থাকবে। রাতেও যাতে এটি ব্যবহার করা যায় এজন্য আলোকিত করার ব্যবস্থা থাকবে। উল্লেখ্য, স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশা এবং বয়সী মানুষের অংশগ্রহণে তাদের চাহিদা অনুযায়ী মাঠটির ডিজাইন করা হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ও নুরুল ইসলাম রতন উপস্থিত ছিলেন।