হাসপাতালে শ্রীলঙ্কান পেসার আচিনি কুলাসুরিয়া


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ - ০১:২২:৫৬ অপরাহ্ন

আকাশে ভেসে ওঠা ক্যাচটা নিতে হাত পেতেছিলেন, কিন্তু সেটি হাত ফাঁকি দিয়ে লাগে সরাসরি মুখে। সঙ্গে সঙ্গেই মাটিতে পড়ে যান লঙ্কান নারী দলের পেসার আচিনি কুলাসুরিয়া। অ্যাম্বুলেন্সে করে তাকে পাঠানো হয় হাসপাতালে।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে কদিন পরই। তার আগে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল শ্রীলঙ্কা। কিন্তু আচিনির ওই ঘটনার পর ম্যাচটিই বাতিল করা হয়।

লঙ্কান ক্রিকেট বোর্ডের একজন মুখপাত্র জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার ক্লো তাইরনের জোরে হাঁকানো একটি বল লং অনে ক্যাচের মতো ওঠেছিল। আকাশে ওঠা সেই বলটি কোথায় পড়বে আন্দাজ করতে পারেননি আচিনি।

নিচে দাঁড়িয়ে ক্যাচটি তালুবন্দী করতে গেলে সেটি সরাসরি এসে পড়ে লঙ্কান পেসারের মুখে। সঙ্গে সঙ্গেই মাটিতে পড়ে যান তিনি। কয়েক মিনিট অচেতনের মতো শুয়ে ছিলেন।

আচিনির এমন অবস্থা দেখে ভয় পেয়ে যান সবাই। দ্রুত ফিজিওকে মাঠে ডাকা হয়, স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। সেখান থেকে হাসপাতালে। পরে অবশ্য হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন লঙ্কান এই ক্রিকেটার। ফিরেছেন অ্যাডিলেইডের টিম হোটেলে।

২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুই জায়ান্ট ভারত আর অস্ট্রেলিয়া।