হালকা-পাতলা মডেলের মোটরসাইকেল আনছে রয়েল এনফিল্ড


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ - ১২:২০:৫০ অপরাহ্ন

একাধিক হালকা মোটরসাইকেল তৈরির কাজ শুরু করেছে রয়েল এনফিল্ড। বুলেট, থান্ডারবার্ড ও হিমালয়ান থেকে অনেকটা কম ওজনের হবে নতুন মোটরসাইকেলটি।

সম্প্রতি এ মোটরসাইকেলের একটি ছবি প্রকাশ করে কোম্পানিটি। ছবিতে নতুন মডেলের সামনে ১৯ ইঞ্চি আর পেছনে ১৭ ইঞ্চি চাকা দেখা গেছে। নারী গ্রাহকদের আকৃষ্ট করতেই এই ডিজাইন করেছে কোম্পানিটি।

কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে, যেসব গ্রাহক প্রথম মোটরসাইকেল কিনছেন সেই গ্রাহকদের কথা মাথায় রেখে এই মোটরসাইকেল ডিজাইন করছে কোম্পানিটি। নারী গ্রাহকদের মধ্যে কোম্পানির মোটরসাইকেল আরও জনপ্রিয় করতে কাজ করছে রয়েল এনফিল্ড।

গত মাসে নতুন ৬৫০সিসি ফ্ল্যাট ট্র্যাক মোটরসাইকেল লঞ্চ করে রয়েল এনফিল্ড। একই প্ল্যাটফর্মে সম্প্রতি ইন্টারসেপ্টর ৬৫০ আর কন্টিনেন্টাল জিটি ৬৫০ লঞ্চ করে কোম্পানি।

অপরদিকে কোম্পানির ইংল্যান্ডের টেকনিক্যাল সেন্টারে নতুন ফ্ল্যাট ট্র্যাক মোটরসাইকেল সামনে এনেছে রয়েল এনফিল্ড। নতুন ফ্রেমে তৈরি করা হয়েছে নতুন রয়েল এনফিল্ড ৬৫০ ফ্ল্যাট-ট্র্যাকার। টুইন শকের পরিবর্তে এ মোটরসাইকেলে মনো শক ব্যবহার করেছে কোম্পানি। ভালো পারফর্মেন্সের জন্য এ মোটরসাইকেলে আলাদা টিউনিং ব্যবহার করা হয়েছে। সামনে থাকছে একটি ১৮ ইঞ্চি চাকা, পেছনে থাকছে ১৯ ইঞ্চি চাকা।