হার দিয়ে পাকিস্তানের ওয়ানডে সিরিজ শুরু

স্বাগতিক ইংলিশদের বিপক্ষে জয় দিয়ে শুরু করতে পারল না সফরকারী ক্রিকেট দল পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে সরফরাজ আহমেদের দল হেরেছে ১২ রানে।

সাউদাম্পটনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭৩ রানের পাহাড় জড়ো করে ইংল্যান্ড। দলের পক্ষে এদিন শতক হাঁকান জস বাটলার। মাত্র ৫৫ বলের মোকাবেলায় ৬টি চার ও ৯টি ছক্কা হাঁকিয়ে ১১০ রান করে অপরাজিত থাকেন তিনি।

পাশাপাশি চওড়া ছিল জেসন রয়, এউইন মরগ্যান ও জনি বেয়ারস্টোর ব্যাট। রয় ৯৮ বলে ৮৭, অধিনায়ক মরগ্যান ৪৮ বলে অপরাজিত ৭১ ও বেয়ারস্টো ৪৫ বলে ৫১ রান করেন। এছাড়া ৪০ রান আসে জো রুটের ব্যাট থেকে।

পাকিস্তানের ম্লান বোলিংয়ের দিনে একটি করে উইকেট শিকার করেন শাহীন শাহ্‌ আফ্রিদি, হাসান আলী ও ইয়াসির শাহ্‌।

জয়ের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তান দলীয় ৯২ রানে হারায় ৩৫ রান করা ওপেনার ইমাম উল হককে। ইমামের বিদায়ের পরও দলের হাল শক্ত হাতে ধরে রেখেছিলেন ফখর জামান। তার যোগ্য সঙ্গী হয়ে উঠে বাবর আজম ও আসিফ আলী দুজনই করেন ৫১ রান করে। ১০৬ বলের মোকাবেলায় ১৩৮ রান করে সাজঘরে ফেরার আগে ফখর হাঁকান ১২টি চার ও ৪টি ছক্কা।

তবে তাদের বিদায়ের পর খেই হারায় পাকিস্তান। শেষদিকে অধিনায়ক সরফরাজ শেষ চেষ্টা করে গেলেও দলকে এনে দিতে পারেননি জয়। নির্ধারিত ৫০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩৬১ রান, ৭ উইকেট হারিয়ে। ফলে ইংল্যান্ড ১২ রানের জয়ে এগিয়ে যায় সিরিজে। সরফরাজ অপরাজিত থাকেন ৩২ বলে ৪১ রান করে।

ইংল্যান্ডের পক্ষে ডেভিড উইলি ও লিয়াম প্ল্যাঙ্কেত দুটি করে উইকেট শিকার করেন।

দ্বিতীয় ওয়ানডে, সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ৩৭৩/৩ (৫০ ওভার)
বাটলার ১১০*, রয় ৮৭, মরগ্যান ৭১*, বেয়ারস্টো ৫১
ইয়াসির ৬০/১, শাহীন ৮০/১

পাকিস্তান ৩৬১/৭ (৫০ ওভার)
ফখর ১৩৮, বাবর ৫১, আসিফ ৫১, সরফরাজ ৪১*
উইলি ৫৭/২, প্ল্যাঙ্কেট ৬৪/২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: