হবিগঞ্জ ফায়ার সার্ভিসের জরুরি নম্বর ১০ দিন ধরে বন্ধ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৬ জুন ২০২০ - ১০:৫৬:৪২ পূর্বাহ্ন

কোথাও অগ্নিকাণ্ড হলেই প্রয়োজন ফায়ার সার্ভিস। আর গুরুত্বপূর্ণ এই প্রতিষ্ঠানের সঙ্গে দ্রুত যোগাযোগের একমাত্র মাধ্যম মোবাইল ফোন। অথচ ১০ দিন ধরে বন্ধ রয়েছে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের একমাত্র মোবাইল (হটলাইন) নাম্বারটি। সিম ঠিক আছে, কিন্তু মোবাইল সেট বিকল থাকায় সেটি চালু করা যাচ্ছে না বলে জানিয়েছেন স্টেশন কর্মকর্তা।

জানা যায়, শুক্রবার (৫ জুন) সন্ধ্যায় হবিগঞ্জ শহরতলীর মাছুলিয়ায় এক বাড়িতে আগুন লাগে। এ সময় বার বার কল দিলেও বন্ধ পাওয়া যায় হবিগঞ্জ ফায়ার স্টেশনের জরুরি সেবার নাম্বারটি। পরে স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

জেলা শহরসহ সদর উপজেলার সব জায়গায় হবিগঞ্জ ফায়ার সার্ভিসের ০১৭৩০০৮২২১২ নাম্বারটি ছড়িয়ে রয়েছে। কোথাও অগ্নিকাণ্ড ঘটলে এই নাম্বারেই যোগাযোগ করেন সবাই। তবে ১০ দিন ধরে এটি বন্ধ রয়েছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।

হবিগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, গ্রামীণফোন কোম্পানির এই সিমটি চালু রয়েছে। তবে মোবাইল সেট বিকল হয়ে যাওয়ায় তা বন্ধ রয়েছে। বাজেট না থাকায় তা কেনাও সম্ভব হচ্ছে না। তবে দ্রুত এই সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটারিয়ান শামীম আহছান বলেন, ফায়ার সার্ভিসের মতো অতি জরুরি একটি প্রতিষ্ঠানের মোবাইল নাম্বার এক মুহূর্তও বন্ধ থাকা উচিত নয়। বর্তমান অস্বাভাবিক পরিস্থিতিতে এ বিষয়ে অনেক বেশি গুরুত্ব দিতে হবে।