উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট


হবিগঞ্জে অপহরনের পর হত্যা; র‌্যাব সদস্যকে ৭ দিনের রিমান্ড






হবিগঞ্জের  চুনারুঘাট উপজেলার আলোচিত দুলা মিয়া হত্যার ঘটনার মূল নায়ক র‌্যাব সদস্য ছাদেক এর বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রবিবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এই রিমান্ড মঞ্জুর করেন। আদালত সূত্রে জানা যায়, দুলা মিয়া হত্যার মূল নায়ক র‌্যাব সদস্য ছাদেক এর বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাজমুল হক ১০ দিনের রিমান্ড প্রার্থনা করেন। আদালতের জি.আরও আবুল কাশেম আদালতকে বলেন, এটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। এই ঘটনার মূল আসামী ছাদেক। সে অন্যান্য আসামীকে ভাড়া করে। তাদেরকে গ্রেফতার করতে ছাদেককে সাথে নিয়ে অভিযান পরিচালনা এবং হত্যার আলামত উদ্ধারের জন্য রিমান্ড প্রয়োজন। দীর্ঘ শুনানী শেষে বিচারক ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জিআরও আবুল কাশেম জানান, এই মামলার ৭ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এর মাঝে ৪জন ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন। তারা সেখানে ছাদেক এর নাম উল্লেখ করেছেন। এছাড়াও টেলিফোন রেকর্ড থেকে পাওয়া গেছে এই চার আসামীর সাথে ছাদেক ৩২ বার টেলিফোনে কথা বলেছেন।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক জানান, পুলিশ ইতোমধ্যে ৭ জনকে গ্রেফতার করতে স্বক্ষম হয়েছে। ছাদেককে রিমান্ডে এনে জিজ্ঞাসাবদ করলে দ্রুত মামলার রহস্য উদঘাটন করে প্রতিবেদন দাখিল করা সম্ভব হবে। এতে করে ন্যায় বিচারের পথ প্রশস্ত হবে।

এদিকে শুক্রবার রাতে এই হত্যার সাথে জড়িত ভাড়াটে খুনি জামাল মিয়ার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করা হয়েছে। রবিবার মামলার তদন্তকারী কর্মকর্তা রিমান্ডের আবেদন করলেও এখনও শুনানীর তারিখ নির্ধারন করা হয়নি।

প্রসঙ্গত, জমিসংক্রান্ত বিরোধ নিয়ে আইনি লড়াইয়ে হেরে যাওয়ার পর র‌্যাব সদস্য ছাদেক মিয়া  লোকজন দিয়ে গত ১৭ জুন চুনারুঘাটের পাট্টাশরিফ গ্রাম থেকে তাঁর চাচা দুলা মিয়াকে মাইক্রোবাসে করে অপহরণ করে ঢাকায় নিয়ে যান। ওই দিন রাতেই তাঁকে ঢাকায় নিয়ে হত্যা করে বুড়িগঙ্গা নদীতে লীশ ফেলে দেয়া হয়।

উত্তরা নিউজ/এস,এম,জেড