স্লো ওভার রেটের জরিমানা গুনতে হলো কোহলিকে

উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ টানা ৬ ম্যাচ হারের পর অবশেষে একটি জয়ের দেখা মিললো বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। যেটা এবারের আইপিএলে তাদের প্রথম জয়ও বটে। বিরাট কোহলি আর এবি ডি ভিলিয়ার্সের দুরন্ত ব্যাটিংয়েই জয় পেলো ব্যাঙ্গালুরু।

এমন একটি জয়ে যেখানে আনন্দে ভেসে যাওয়ার কথা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, সেখানে উল্টো কিছুটা বিষাদ তৈরি হয়েছে বিরাট কোহলির জন্য। কারণ, স্লো ওভার রেটের জন্য জরিমানা গুনতে হয়েছে ব্যাঙ্গালুরু অধিনায়ককে।

চলতি আইপিএলে স্লো ওভার রেটের জন্য জরিমানা গোনার তালিকায় কোহলি হলেন তৃতীয় অধিনায়ক। এর আগে একই অপরাধে জরিমানা করা হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা এবং রাজস্থান রয়্যালস অধিনায়ক আজিঙ্কা রাহানে।

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আইপিএলের কোড অব কন্ডাক্ট অনুযায়ী বিরাট কোহলির এটাই এবারের আইপিএলে প্রথম স্লো ওভার রেটের ঘটনা। এ কারণে অধিনায়ক কোহলির ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।’ রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানেরও একই পরিমাণে জরিমানা করা হয়েছিল।

মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নামে। ফিল্ডিং করতে গিয়ে নির্ধারিত ২০ ওভার শেষ করে তারা ৯.৪৫ মিনিটে (বাংলাদেশ সময় সোয়া ১০টা)। যে কারণে স্লো ওভার রেটের জরিমানা গুনতে হলো কোহলিকে।

 

/এ.এইচ.বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *