স্বেচ্ছায় ত্রান কার্যে সহযোগিতা করছে যুবলীগের কর্মীরা


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২০ - ১০:৫০:১৭ অপরাহ্ন

দেশে করোনাভাইরাস মোকাবেলায় সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে সকলেই। এমন পরিস্থিতিতে দুঃস্থ মানুষদের পাশে দাড়াতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছে রাষ্ট্রের সর্বোচ্চ মহল। বর্তমানে করোনাভাইরাস বিপদকালীন এই সময়ে খেটে-খাওয়া মানুষদের পাশে একে একে সাহায্যের হাত প্রসারিত করতে দেখা গেছে অনেককেই। রাজনীতিবীদ, সমাজসেবক, সংগঠন থেকে শুরু করে ব্যক্তিপর্যায়েও চলছে গরীব মানুষদের হাতে কিছু খাদ্য উপকরণ পৌছে দেয়ার কার্যক্রম। এসব কার্যক্রমে অংশ নিয়েছেন তরুন-যুবক অনেকেই।

রাজধানীর তুরাগ থানাধীন ৫২ নং ওয়ার্ডেও রয়েছে এমন একদল যুবক। যারা করোনা পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন সংগঠনের সাথে নিজেদেরকে একাত্ম করে নিয়েছে প্রতিটি মুহুর্তের জন্য। সকলেই যুবলীগ কর্মী হলেও দেশের বিপদকালীন এই সময়ে রাজনৈতিক সংগঠনগুলোর পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের কার্যক্রমেও নিজেদের সহযোগিতার হাত প্রসারিত রেখেছেন এসব তরুন।

মানবতার সেবায় এসব যুবকরা হলেন যথাক্রমে রাজু আহম্মেদ রিজভী, সজীব চৌধুরী রছি, এস.এম সোহাগ হাসান, সাদ্দাম হোসাইন, তাজমির খান, সজীব খান।

তুরাগ ও উত্তরার বিভিন্নস্থানে ত্রান সহায়তামূলক কার্যক্রমে এসব যুবকদের দেখা গেছে বেশ সক্রিয়। এদের মধ্যে সজীব চৌধুরী রছি উত্তরা নিউজকে জানায়, ‘আমরা ৫২নং ওয়ার্ড যুবলীগের সকলে মিলে নিজেদের এলাকাকে করোনামুক্ত রাখতে যুবনেতা সোহেল মিয়া ভাইয়ের নির্দেশে কাজ করে যাচ্ছি।’ রাজু আহমেদ রিজভী জানায়, ‘আমরা চেষ্টা করছি করোনার এই বিপদে অসহায় মানুষদের পাশে দাড়াতে। যারা বিভিন্ন স্থানে গরীবদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছে আমরা এই কাজে তাদেরকে স্বেচ্ছায় সহযোগিতা করছি।