স্বেচ্ছাসেবক টিমের উদ্যোগে ধান কাটতে ১০৭ শ্রমিককে হাওড়ে প্রেরণ


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২০ - ১০:২৫:৫৮ অপরাহ্ন

হবিগঞ্জ জেলা করোনা প্রতিরোধ স্বেচ্ছাসেবক টিমের উদ্যোগে লাখাই উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা প্রশাসকের সার্বিক ব্যবস্থাপনায় লাখাই উপজেলার ১০৭ জন কৃষি শ্রমিককে ধান কাটতে সুনামগঞ্জ জেলার শাল্লা হাওড়ে প্রেরণ করা হয়।

টিমের আহবায়ক ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা (মিহন) জেলা প্রশাসকের অনুমতিক্রমে গত ২২ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সঞ্চিতা কর্মকার-এর সাথে এব্যাপারে আলোচনা করেন এবং ১০৭ জন কৃষকের তালিকা তুলে দেন। গত ২৩ এপ্রিল লাখাই উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসকের ব্যবস্থাপনায় তাদেরকে ধান কাটতে একটি গাড়ি-বহর করে পাঠানো হয় এবং ধান কাটতে যাওয়া প্রত্যেক শ্রমিককে জেলা প্রশাসকের পক্ষ থেকে ১০ কেজি এবং সুনামগঞ্জ জেলা প্রশাসকের পক্ষ থেকে ১০ কেজি চাউল প্রদান করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে টিমের আহবায়ক ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা (মিহন) গণমাধ্যমকে বলেন, মহামারি করোনার ভয়াবহতায় বাংলাদেশ অনেকটা ঝুঁকির মধ্য রয়েছে। এমতাবস্থায় দেশের হাওড় অঞ্চলগুলোতে শ্রমিকের অভাবে বন্যার পানিতে ধান তলিয়ে যায়, তাহলে আমাদের দেশের করোনার ভয়াবহতার পাশাপাশি খাদ্য সংকট দেখা দেওয়ার ব্যাপক সম্ভাবনা থেকে যাবে। এসব কিছু বিবেচনা করে আমাদের টিমের উদ্যোগে তাদেরকে পাঠানো হয়েছে।