স্বাধীনতা রক্ষা করতে চাইলে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : আব্দুস সালাম


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ - ০৪:৫৩:২৯ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, যদি বেঁচে থাকতে চান, সৎ পথে জীবনযাপন করতে চান, স্বাধীনতা রক্ষা করতে চান তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।

শুক্রবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি। জাতীয়তাবাদী চালক দল এ মানববন্ধনের আয়োজন করে।

আব্দুস সালাম বলেন, সরকার পেঁয়াজ, লবণসহ সব খেয়ে ফেলেছে, এখন স্বাধীনতাটা খাওয়ার পরিকল্পনা করছে। এ সরকার জোর করে ক্ষমতায় এসেছে ঠিকই কিন্তু দেশ চালাতে পারছে না। সাভারে রানা প্লাজা ধ্বংসের সময় যারা নিহত হয়েছে তাদের কবরে ঘাস জন্মেছে অথচ তাদের পরিবার ক্ষতিপূরণের টাকা এখনও পায়নি।

আব্দুস সালাম বলেন, সরকার দেশের সীমান্ত ভালোভাবে রক্ষা করতে পারছেন না। যার কারণে ভারতের জনগণ অবৈধভাবে প্রবেশ করছে। এ সরকারের কোনো সাহস নেই যে ভারতীয় হাইকমিশনারের কাছে এর প্রতিবাদ করবে।

তিনি বলেন, যদি দেশকে বাঁচাতে হয় দেশের মানুষকে বাঁচাতে হয় তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া, আন্দোলন ছাড়া সম্ভব হবে না।

শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যে বাঁচতে চান, নিজের অধিকার ফিরে পেতে চান এ সরকার তা করতে দেবে না। কারণ এ সরকার শুধু নিজেকে নিয়ে ভাবে, শ্রমিক মেহনতি মানুষের কথা ভাবে না। এ সরকার একটা খাই খাই সরকার। সবকিছু শুধু খাই খাই করে। পেঁয়াজ খেয়ে ফেলেছে, লবণ খেয়ে ফেলেছে, দুধ খেয়ে ফেলেছে, ডিম খেয়ে ফেলেছে, শ্রমিকদের পাওনাটা খেয়ে ফেলেছে। এখন দেশের স্বাধীনতাটাও খাই খাই করছে। তাই বাঁচতে চাইলে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।