স্টিভ রোডসকে বাংলাদেশের বিদায়, চুক্তি বাতিল বিসিবি’র


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১০ জুলাই ২০১৯ - ১১:৩৩:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডসের সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ দলের স্টিভ রোডসের অধ্যায়।

বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি জানান।

বিশ্বকাপ চলাকালীন সময়ে গুঞ্জন ওঠে বিশ্বকাপের পরে বাংলাদেশ দলের দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হবে রোডসকে। সেই শঙ্কাই সত্য হলো।

নিজামউদ্দিন বলেন, স্টিভ রোডসের সঙ্গে আমরা আলোচনা করে একটা সমঝোতায় এসেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি তার সঙ্গে আর কাজ করবো না। বিশ্বকাপের পর সাধারণত সব বোর্ডই ক্রিকেটার ও কোচদের পারফরম্যান্স মূল্যায়ন করে থাকে। সেদিক বিবেচনা করে আমরা আলোচনা করেছি। বোর্ড এবং স্টিভ রোডসের সমঝোতায় ভিত্তিতেই আর একসঙ্গে কাজ না করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোডসের মতো পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গেও আর চুক্তি নবায়ন করবে না বিসিবি। বিশ্বকাপ পর্যন্তই ওয়ালশের সঙ্গে চুক্তি ছিলো বিসিবি’র। পরবর্তী বোর্ড সভায় এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

২০২০ সালের টি-টেয়ায়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রোডসের সঙ্গে চুক্তি ছিলো বিসিবি’র। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে বাংলাদেশ দল ভারপ্রাপ্ত কোচের অধীনেই খেলবে। তবে নতুন কোচের বিষয়ে সিদ্ধান্ত পরবর্তী বোর্ড সভায় নেওয়া হবে।