সৌদিতে ভয়াবহ হামলার হুমকি দিল হাজার হাজার ইয়েমেনি


» আশরাফুল ইসলাম | ডেস্ক এডিটর | | সর্বশেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৯ - ০৪:৫৬:৪৩ অপরাহ্ন

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় নগরী সা’দায়  শুক্রবার হাজার হাজার মানুষ শোভাযাত্রা এবং সমাবেশ করেছে। সীমান্তবর্তী সৌদি অঞ্চল নাজারানে ইয়েমেনের সাম্প্রতিক নজিরবিহীন সেনা অভিযানের সমর্থনে এ শোভাযাত্রা হয়।

পাশাপাশি, ইয়েমেনের যুদ্ধবিরতি প্রস্তাব মেনে নেয়ার ব্যর্থতা এবং অব্যাহত আগ্রাসনের জবাবে সৌদি আরবের বিরুদ্ধে আরও মারাত্মক হামলা ডেকে আনবে বলেও শোভাযাত্রা থেকে রিয়াদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

শোভাযাত্রা এবং সমাবেশে অংশগ্রহণকারী ইয়েমেনি কর্তৃপক্ষ দেশটিতে জাতীয় সংহতির আহ্বান জানান। এ ছাড়া, সৌদি আরবের বিরুদ্ধে আরও সেনা মোতায়েনের আহ্বান জানানো হয়।

নাজারনে সৌদি বিরোধী অভিযানে নিহত ইয়েমেনি সেনাদের ছবি বহন করেছে শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা।  এ ছাড়া, শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা মধ্যপ্রাচ্যে মার্কিন নীতির কঠোর নিন্দা করেছে । নির্যাতিত মানুষের পক্ষে দাঁড়ানোর জন্য আরব এবং বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানান তারা। এ সময়ে অধিকৃত ফিলিস্তিনি ভূমি মুক্ত করার পক্ষে শ্লোগান দেয়া হয়।

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতৃত্বে ইয়েমেনি বাহিনীর অভিযানের মাত্র এক সপ্তাহ পরে এ শোভাযাত্রা এবং সমাবেশ হলো।#