সৌদির ২ বিমানবন্দরে ড্রোন হামলায় আহত ৯


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০২ জুলাই ২০১৯ - ০৮:৫৯:৫২ অপরাহ্ন

সৌদি আরবের আবহা বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।এতে ৯ জন আহত হয়েছে।মঙ্গলবার রাতে এ হামলা চালানো হয়ে বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যের প্রভাবশালি সংবাদ মাধ্যম আল আরাবিয়া।

সৌদ জোট জানিয়েছে,হুতিদের হামলায় আহতদের মধ্যে একজন ভারতীয় ও বাকি আট জন সৌদি নাগরিক। আহতদের সবাই বেসামরিক নাগরিক।আহতদের দ্রুত মেডিকেল পাঠানো হয়েছে।বর্তমানে আহতদের অবস্থা স্থিতিশীল।

ইয়েমেন সীমান্ত থেকে ২০০ কিলোমিটার উত্তরের আবহা বিমানবন্দর থেকে সৌদি আরবের অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটগুলোতে বিমান চলাচল করে। এ বিমানবন্দরটি দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত।এখান থেকে ইয়েমেনে বেশীরভাগ হামলা পরিচালিত করে সৌদি জোট।

জাতিসংঘ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে,ইয়েমেনে চার বছর ধরে চলা এ যুদ্ধে অন্তত ছয় হাজার ৮০০ বেসামরিক লোক নিহত ও সাড়ে ১০ হাজারেরও বেশি আহত হয়েছেন।

সম্প্রতি ইরানের সঙ্গে পারস্য উপসাগরীয় আরব দেশগুলোর উত্তেজনা বৃদ্ধি পাওয়ার পর সৌদি আরবে হামলা জোরদার করেছে ইরানের মিত্র হুতিরা।

সৌদির ২ বিমানবন্দরে ড্রোন হামলা
সৌদি আরবের আবহা ও জিযান বিমানবন্দরে হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।মঙ্গলবার রাতে বিমানবন্দর দুটিতে সামরিক অবস্থান লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে আল-মাসিরা টিভি চ্যানেল।

আল-মাসিরা টিভি চ্যানেল তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার রাতে হুতি বিদ্রোহীরা সৌদি আরবের দুটি বিমানবন্দরে হামলা চালিয়েছে।তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তা জানা যায়নি।

হুতি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া সারি বলেছেন,তাদের ড্রোন সৌদি আরবের আবহা ও জিযান বিমানবন্দরে জঙ্গি বিমানের হ্যাঙ্গার ও কয়েকটি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

তিনি বলেন,যতদিন পর্যন্ত ইয়েমেনিদের ওপর হামলা ও অবরোধের অবসান না ঘটবে ততদিন পর্যন্ত সৌদি আরবের বিমানবন্দর এবং সামরিক ঘাঁটি আর নিরাপদ থাকবে না।আমাদের পাল্টা আঘাত অব্যাহত থাকবে।

তিনি সৌদি আরবের বেসামরিক লোকদের উদ্দেশে বলেন, আপনারা বিমানবন্দর, সামরিক ঘাঁটি ও এর আশেপাশের এলাকাগুলো থেকে দূরে অবস্থান গ্রহণ করুন।

উত্তরা নিউজ/এস,এম,জেড