Avatar এরশাদ হোসেন বিজয়
Reporter


সেঞ্চুরি পেলেন না লিটন






উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ বিশ্বকাপে আগের ফর্ম সংকটে রয়েছেন লিটন ও সৌম্য। নিউজিল্যান্ডে সফরে টানা ফর্মহীনতায় ভোগা আজ ঢাকা প্রিমিয়ার লিগে কিছুটা আলো ছড়ানো তার ব্যাট। বাংলাদেশের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস মিরপুরে ঝড় তুললেন। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেও তিনি খেলেছেন ৮৯ বলে ৮৪ রানের ঝলমলে এক ইনিংস। লিটনের দায়িত্বশীল ইনিংসের সুবাদে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডান স্পোর্টিং ক্লাব বড় সংগ্রহ দাঁড় করিয়েছে। ৪৯.৩ ওভারে ৩২৪ রান সংগ্রহ করেছে তারা। দলের প্রথম চারজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেছেন।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লিগের নবম রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে চলতি লিগে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই দারুণ এক ইনিংস উপহার দিয়েছেন লিটন।

এবারের ডিপিএলে নিয়মিত নন লিটন। নিউজিল্যান্ড সফর এবং পরবর্তী পরিস্থিতির কারণে লিগের প্রথম পাঁচ রাউন্ডে পাওয়া যায়নি তাকে। তবে ষষ্ঠ রাউন্ডে চির প্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের বিপক্ষে খেলতে নেমেছিলেন। যদিও বড় স্কোর করতে পারেননি (২৭ রান)। এরপর আবার দলের বাইরে থেকেছেন পরের দুই রাউন্ড।

ফিরে এসে এদিন মোহামেডানের হয়ে হাত খুলে ব্যাটিং করেছেন লিটন। ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামে তার দল মোহামেডান। শুরুতে খানিক জড়তা থাকলেও ক্রমেই নিজের স্বরূপে ফেরেন লিটন। উদ্বোধনী জুটিতে ইরফান শুক্কুরের সঙ্গে পাক্কা ২০ ওভারে যোগ করেন ১০১ রান। ইরফান ৬৬ বলে ৫০ রান করে ফিরে যান সাজঘরে। আর লিটন ৯ চার ও ১ ছয়ের মারে ৮৯ বলে ৮৪ রানে ফেরেন।

দ্বিতীয় উইকেটে অভিষেক মিত্রকে নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ১৬তম হাফসেঞ্চুরি পূরণ করেন লিটন। হাফ সেঞ্চুরির পর আত্বাবিশ্বাসী ব্যাটিং করতে থাকেন তিনি। তবে ইনিংসের ৩১তম ওভারে তাকে থামান টিপু সুলতান।উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে ধরা পড়েন লিটন। ৯১ বল তার ৮৪ রানের ইনিংটিতে ৯টি চার ও ১ ছক্কায় সাজানো ছিল।

 

/এ.এইচ.বি