সিলেট বিভাগেই ২৪ ঘন্টায় ৩০ জনের করোনা শনাক্ত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৪ মে ২০২০ - ০৩:৫৩:৩০ অপরাহ্ন

সিলেট বিভাগে ক্রমেই বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩০ জনের কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।

এ নিয়ে বিভাগের চার জেলায় মোট ৩৪৬ জন প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হলেন।

বুধবার (১৩ মে) রাতে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব থেকে ৮ জন ও ঢাকার আইইডিসিআর ল্যাব থেকে ২২ জনের পজিটিভ শনাক্ত হওয়ার বিষয়টি সিলেটের স্বাস্থ্য বিভাগকে নিশ্চিত করা হয়।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানীর পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৮ জনের করোনা পজিটিভ আসে। তারা সকলেই মৌলভীবাজার জেলার বাসিন্দা বলেও জানান তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, বুধবার ইমেইলে ঢাকা থেকে ৩৯৭টি নমুনা পরীক্ষার রিপোর্ট তাদের কাছে এসেছে। এর মধ্যে ২২ জনের নমুনায় কোভিট-১৯ পজিটিভ আসে। এদের মধ্যে সিলেট জেলার ৫ জন, সুনামগঞ্জ জেলার ১২ জন এবং হবিগঞ্জ জেলার ৫ জন রয়েছেন বলে জানান তিনি।

গত ৫ এপ্রিল সিলেট বিভাগে প্রথম একজন কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হন। বিভাগের চার জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত রয়েছেন হবিগঞ্জ জেলায়। এ জেলায় আক্রান্ত হয়েছেন ১২২ জন।

এছাড়া সিলেট জেলায় ৯৩ জন, সুনামগঞ্জ জেলায় ৭৫ জন এবং মৌলভীবাজার জেলায় ৫৬ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন প্রথম করোনা আক্রান্ত রোগী ডা. মঈনসহ ৬ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৩৮ জন।

 

সূত্র: রাইজিংবিডি