সাহিত্য জগৎ-এ আলোড়ন সৃষ্টিকারী সাহিত্য পরিষদের নাম আত্মপ্রকাশ করলো


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ - ০৮:৪১:৫৯ অপরাহ্ন

মাহফুজ মণ্ডলঃ সাহিত্য জগৎ-এ আরও একটি সাহিত্য পরিষদের জন্ম নিল যা তিলে তিলে একবছর ধরে সংগঠিত হয়। গত শুক্রবার সকাল বেলা পরিষদের সদস্যবৃন্দের উপস্থিতিতে কবি বাদল মেহেদিকে সভাপতি ও কবি হৃদয় লোহানিকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটির রুপ দেওয়া হয়। কিন্তু কিছু সদস্যের অনুপস্থিতিতে সেদিন নিউজটি পাবলিশ করা হয়নি তাই পরবর্তীতে সবার সাথে আলোচনা সাপেক্ষে আজ শনিবার (২৬/১০/২০১৯ইং) সকালবেলায় “কবিতার টানে কবিতার প্রাণে পরিষদ” নামে সাহিত্য জগৎ-এ আলোড়ন সৃষ্টিকারী আর এক নাম আত্মপ্রকাশ করলো।

উত্তরা মডেল টাউন –এর প্রাণকেন্দ্র “গ্রেট ওয়াল একাডেমী” –এর একটি কক্ষে এই কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা করা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন দেশ বরেণ্য কবি বাদল মেহেদি, কবি বাবুল আনোয়ার, কবি আবুল খায়ের মাতুব্বর, কবি শামসুল বারী উৎপল, কবি শাহানারা ঝর্না, কবি মাহফুজার রহমান মন্ডল, কবি হৃদয় লোহানী, কবি আহমেদ কায়েস, কবি রফিকুল ইসলাম প্রিঞ্চ, কবি মোরাই রাশেদ ও কবি রোজী খান প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বাচিক শিল্পী জাহান বসির ও বাচিক শিল্পী নিপা মনালিসা ।

কার্যনির্বাহী পরিষদ –এর নামঃ “কবিতার টানে কবিতার প্রাণে পরিষদ” (২০১৯-২০২১)-এর কার্যনির্বাহী কমিটি – প্রেসিডেন্ট – বাদল মেহেদি, এক্সিকিউটিভ প্রেসিডেন্ট – বাবুল আনোয়ার, সি. ভাইস প্রেসিডেন্ট -শামসুল বারী উৎপল, ভাইস প্রেসিডেন্ট –    শাহানারা ঝর্না, ভাইস প্রেসিডেন্ট – মাহফুজার রহমান মন্ডল, ভাইস প্রেসিডেন্ট – জহিরুল হক খান নাসিম, ভাইস প্রেসিডেন্ট – সেলিম রেজা, জেনারেল সেক্রেটারি – হৃদয় লোহানী, এডিশনাল সেক্রেটারি – রুবেল পারভেজ, জয়েন সেক্রেটারি –   আহমেদ কায়েস, জয়েন সেক্রেটারি – মেঘলা জান্নাত, জয়েন সেক্রেটারি – শেখ বিপ্লব হোসেন, এ্যাসিসট্যান্ট সেক্রেটারি – রফিকুল ইসলাম প্রিঞ্চ, ফিন্যান্স সেক্রেটারি – মোরাই রাশেদ, অরগানাইজিং সেক্রেটারি – রোজী খান, কা্লচারাল এন্ড  লিটারি সেক্রেটারি –  অন্তর এস সাংমা  এক্সিকিউটিভ মেম্বার- মরিয়ম বিনতে রহমান, দিলারা আলম হাফিজ,  জাকিরুল হক মিন্টু, মিনহাজ উদ্দিন শপথ, ফারজানা ইসলাম, জয়শ্রী গোস্বামী, মানসী ঘোটক, অনন্যা সাহা।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের(২০১৯-২০২১) উপদেষ্টা পরিষদ গঠিত হবে শীঘ্রই।

সর্বোপরি নতুন কার্যনির্বাহী পরিষদের সভাপতি কবি বাদল মেহেদি তাঁর মূল্যবান বক্তব্য পেশ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। তাঁর মুখে একটি কথাই প্রস্ফুটিত হয় যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান-এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানটি যেকোন মুল্যেই হোক অনুষ্ঠিত করতে হবে। আর সবাই ভালো থাকবেন, কমিটির ১ম সভা খুব শিগ্রই অনুষ্ঠিত হবে আবার কথা হবে গঠনতন্ত্রের আলোকে।