সার্টিফাইড নয় ‘কোয়ালিফাইড’ হতে হবে: এসএসসিতে উত্তীর্ণদের উদ্দেশ্যে ব্যারিস্টার রুহুল মিহন


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ৩১ মে ২০২০ - ১০:১৯:৫১ অপরাহ্ন

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের প্রতি শুভেচ্ছা ও অকৃতকার্য পরীক্ষার্থীদের প্রতি সমবেদনা জানিয়েছেন হবিগঞ্জ জেলা করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবক টিমের আহবায়ক ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা (মিহন)।

ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা (মিহন) বলেন, যারা এসএসসি পরীক্ষায় কৃতকার্য হয়েছো সকলের জন্য স্বেচ্ছাসেবক টিমের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। তবে এসএসসি পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছো সকলেই এটা মনে রাখতে হবে এটা তোমাদের জীবনের প্রথম ধাপ এবং প্রথম সফলতা, এই সফলতাকে ধরে রাখতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি ধাপে যেনো এই সফলতা অব্যাহত থাকে এ-প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

বাংলায় একটা প্রবাদ আছে- ‘শেষ ভালো যার সব ভালো তাঁর’ তোমাদের শেষটাও যেনো ভালো হয় এদিকে লক্ষ্য রাখতে হবে এবং ইংরেজিতে দু’টি শব্দ আছে- ‘Certified ও Qualified ‘ আমাদের সমাজে অহরহ লক্ষ্য করা যাচ্ছে অনেকেই আছেন পড়ালেখা করে অনেক সার্টিফিকেট অর্জন করেছেন কিন্তু সার্টিফিকেট অজর্নকারি ভাই /বোন ব্যক্তিজীবন তথা সমাজ ও রাষ্ট্রের খুব বেশি ভূমিকা রাখতে পারছেনা । তাই কোয়ালিটি সম্পন্ন জ্ঞান অর্জন করে দক্ষতাসম্পন্ন সুনাগরিক হয়ে আগামী স্বচ্ছ বাংলাদেশ বিনির্মাণে তোমরা এগিয়ে আসবে এটা আমাদের প্রত্যশা।

তিনি আরো বলেন, যারা অকৃতকার্য হয়েছো তোমরা হতাশ না হয়ে নতুন করে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখো। কেননা প্রত্যেক পরাজয়ের পিছনে রয়েছে জয়ের গল্প। রাতের পর যেমন দিনের আলো আসে, ঠিক তেমনি ব্যর্থতার পর সফলতা আসে। অতএব এখন থেকেই সফলতার লক্ষে নতুন আঙ্গিকে নিজেকে সাজিয়ে নাও। পড়াশোনায় মনোযোগী হও, তবেই তোমাদের সফলতা নিশ্চিত হবে। তোমরাও এগিয়ে যাবে লাল সবুজের মানচিত্রকে ধারণ করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে তোমাদের জন্যও রইলো শুভ-কামনা।