সারাদেশে বাড়ছে করোনা রোগী সংখ্যা


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ - ০৮:৩৫:৫১ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সাতজন ডাক্তার, তিনজন নার্স ও আটজন স্বাস্থ্যকর্মীসহ জেলায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে জেলার ত্রিশালে করোনা উপসর্গ নিয়ে এক যুবক মারা গেছে। সোমবার ত্রিশাল উপজেলার সাকুয়া গ্রামের নিজ বাড়িতে মারা যাওয়ার পর স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করলে করোনা পজিটিভ হয়।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জ জেলায় ডাক্তার ও নার্সসহ ১০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সোমবার রাতে পাঠানো রিপোর্টে ১০ জন করোনা আক্রান্ত বলে জানানো হয়। সিভিল সার্জন ডা. এ কে এম মোস্তাফিজুর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা ভাইরাসের সংগ্রহ করা নমুনার ১৬৪ জনের রিপোর্ট এসেছে সোমবার। এর মধ্যে দুজনের রিপোর্ট প্রজিটিভ এসেছে। চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্টাফ রিপোর্টার, রংপুর জানান, রংপুরের কাউনিয়ায় সোমবার করোনায় আক্রান্ত এক ব্যক্তি শনাক্ত হয়েছে।

চরভদ্রাসন (ফরিদপুর) সংবাদদাতা জানান, চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নে ঢাকা ফেরত এক গৃহবধূ করোনা শনাক্ত হয়েছে। ঐ গৃহবধূ তার শ্বশুরবাড়িতে অবস্থান করায় সোমবার রাত ১১টার দিকে বালিয়াডাঙ্গী গ্রামে তার শ্বশুরবাড়ি লকডাউন করে দেয় প্রশাসন।

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা জানান, পাঁচবিবির ছোট্ট মানিক গ্রামের এক যুবক করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার রাত ৯টায় করোনা শনাক্তের বিষয়টি জয়পুরহাট সিভিল সার্জন সেলিম মিঞা নিশ্চিত করেছেন।

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, নাগরপুরে মঙ্গলবার নতুন করে আরো এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রোকনুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা জানান, আদমদীঘির সান্তাহারে করোনা ভাইরাসে এক চালক আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তরা তাকে উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে আইসোলেসনে পাঠায়।

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা জানান, নবাবগঞ্জে নারায়ণগঞ্জ থেকে ফেরা আরো দুজনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ মিলেছে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।

বেতাগী (বরগুনা) সংবাদদাতা জানান, বেতাগী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে নতুন করে একজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় এ পর্যন্ত দুজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেল। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজীব আহসান এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তেং মং বিষয়টি নিশ্চিত করেছেন।

বাঘা (রাজশাহী) সংবাদদাতা জানান, বাঘায় এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার রাতে তিনি করোনা রোগী হিসেবে শনাক্ত হন।

স্টাফ রিপোর্টার, বগুড়া জানান, বগুড়ার আদমদীঘি উপজেলায় আরো এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত ঐ ব্যক্তি পেশায় ট্রাকচালক (২৮)। তিনি উপজেলার সান্তাহার পৌরসভার বাসিন্দা।

পটুয়াখালী প্রতিনিধি জানান, পটুয়াখালী জেলায় নতুন করে আরো আট জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো পরীক্ষার রিপোর্টে এদের শরীরে করোনা ভাইরান সংক্রমণ শনাক্ত হয়েছে বলে উল্লেখ করা হয়। এ নিয়ে পটুয়াখালী জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে।

পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ে আরো এক জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। রংপুর মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করে নতুন এই রোগী শনাক্ত হয়। এর আগের এক জনসহ জেলায় মোট দুই জনের করোনা ভাইরাস শনাক্ত হলো। এরা দুই জনই মহিলা। মঙ্গলবার সিভিল সার্জন ডা. ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা জানান, পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিত্সক করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. হাবিবুর রহমান।

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অ্যাসিসট্যান্ট করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার তার নমুনা পাঠানো হয়, মঙ্গলবার আসা রিপোর্টে পজিটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথ।