সাভার বই উৎসবে শিক্ষা মন্ত্রী ডিপুমনি


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ - ০৬:০৯:১৯ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকার, সাভার প্রতিনিধি: সাভারে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যেখানে যে কোনো দাবি-দাওয়া থাকুক, কোনো যায়গায় যেন শিক্ষার্থীদের জিম্মি করে কোনো ধরনের কর্মসূচি দেওয়া না হয়। শেখ হাসিনার সরকারের সময় কোনো দাবির জন্য আন্দোলন করতে হয় না। এমনিতেই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা পুরণ করা হয়। কারণ শিক্ষাকে শেখ হাসিনা সর্বাধিক গুরুত্ব দেন।
বুধবার ০১ জানুয়ারি ২০২০ সালের, বেলা ১১ টার দিকে সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক  উৎসব-২০২০ এ এসে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিষয়টি বর্তমানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বোর্ডে’র ইউজিসি কাছে আছে। তারা বিষয়টি খতিয়ে দেখছে দেখা শেষে আমাদের কাছে তথ্য এলে তারপর আমরা দেখবো কি করা যায়।
তিনি বলেন, আমার অনুরোধ থাকবে যে কোনো প্রতিষ্ঠানে দাবি থাকলে সেগুলো আমাদের (শিক্ষা মন্ত্রণালয়) জানাতে। তার দাবি যদি যুক্তিযুক্ত হয় তাহলে আমরা দেখবো। আর কোনো ভাবেই যেনো কোনো শিক্ষার্থীর জীবন জিম্মি করে আন্দোলন করা না হয়।
এসময় উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, দুর্যোগ ও ত্রান ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেনসহ প্রমুখ। সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবসহ অন্যন্যারা।