সাভার খাগান এলাকার দরিদ্র জনগোষ্ঠী  ত্রাণের অপেক্ষায়


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২০ - ০৯:৫৭:৩৩ পূর্বাহ্ন

শহিদুল্লাহ সরকার: বিশ্বজুড়ে ভয়াবহ রুপ ধারণ করছে করোনা ভাইরাসে। এই ভাইরাসের আঘাতে বাংলাদেশে করোনার প্রভাবে  দেশের অনেক এলাকায় লকডাউন রয়েছে। এতে শ্রমজীবি মানুষগুলো চরম অর্থকষ্টের সম্মুখীন অবস্থায় আছেন।
গত কয়েকদিন ধরে সাভার উপজেলার খাগান এলাকার  শ্রমজীবি মানুষ অর্থাভাবে খেয়ে-না খেয়ে থাকার খবর পাওয়া গেছে।  সরকারি ঘোষণা মতে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত  সবাইকে ঘরে থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। এই পরিস্থিতিতে নিম্ন ও মধ্যবিত্ত শ্রমজীবি মানুষের সাহায্যে এগিয়ে আসেনি কেউ।
সাভার খাগান এলাকার দরিদ্র ও অসহায় মানুষের পাশে গিয়ে সরেজমিনে দেখা যায় এলাকায় প্রায় ৭ হাজার খেটে খাওয়া দরিদ্র জনগোষ্ঠী মানবেতর জীবন যাপন করছে।এই অবস্থা দেখে, বাংলা নিউজ টিভির সাংবাদিক সাভার উপজেলা ইউএনও পারভেজুর রহমান ও সাভার মডেল থানার ওসি এফ এম সায়েদ এর নিকট বিষয়টি অবহিত করেন। মাত্র ২৫ ব্যাগ সরকারি ত্রাণ পাঠিয়েছেন। বাকি লোক কোন সরকারি ত্রাণ পায়নি।
এদিকে খেটে খাওয়া দরিদ্র জনগোষ্ঠী বর্তমান ভয়াবহ করোনার এই কঠিন পরিস্থিতিতে তারা খাদ্য সংকটে ভুগছেন।  ভুক্তভোগী দরিদ্র ও অসহায় খেটে খাওয়া জনগোষ্ঠী ঘরে বসে মানবেতর অবস্থায় জীবন যাপন করছেন।  বর্তমান এই প্রেক্ষাপটে তাদের মধ্যে সরকারি খাদ্য দ্রব্য  দিয়ে তাদেরকে বাঁচিয়ে রাখতে হবে।