সাভারে হলুদ সাংবাদিক বাবর আলী ইয়াবাসহ গ্রেফতার


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ - ০৯:৫৩:৫৭ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকার: সাভার পৌরসভার শাহীবাগ এলাকা থেকে র‌্যাব-৪ এর একটি টহলদলের হাতে আবারও গ্রেফতার হয়েছে কথিত হলুদ সাংবাদিক ইয়াবা ডিলার বাবর আলী শিশির (৩৬) ও তার সহযোগী আক্তার হোসেনও (৩০) গ্রেফতার হয়েছে। এ ব্যাপারে শুক্রবার দিবাগত মধ্যরাতে সাভার মডেল থানায় র‌্যাব-৪-এর এসআই হাফিজুর রহমান বাদী হয়ে মাদ্রক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছেন।
সাভারের ইয়াবা ডিলার বাবর আলী শিশির সাংবাদিকতার ছদ্মবরণে বিভিন্ন সভা-সমাবেশে ক্যামেরা হাতে ঘুরে বেড়াতেন। তার ক্যামেরায় একের পর এক ফ্লাশে ঝলসে উঠতো সভাস্থল। মানুষ মনে করতো বাবর আলী মস্ত বড় সাংবাদিক। কিন্তু না, আসলে তিনি পেশাদার ইয়াবা ব্যবসায়ী। অভিযোগ রয়েছে, সাভারে এ রকম আরও কিছু ব্যক্তি রয়েছেন যারা সাংবাদিকতার ছদ্মাবরণে মাদক ব্যবসা করছে।
বাবর আলী শিশিরের ইয়াবা ব্যবসার গোমর ফাঁস হয়ে যায় গত বছর ৯ মে ৪০ পিস ইয়াবাসহ গ্রেফতার হয়ে। মাদক ব্যবসায় ‘লাভবান’ হওয়ায় তার পুঁজি বেড়েছে। এবার গ্রেফতার হয়েছে ২৬৯ পিস ইয়াবাসহ।
জানা গেছে, র‌্যাব-৪ এর সদস্যরা শুক্রবার রাতে টহল ডিউটিকালে সোর্স মারফত খবর পেয়ে এসআই জাহিদুল ইসলাম কবিরের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে শাহীবাগে বাবর আলী শিশিরের শ্বশুরের বাসা হতে তাকে আটক করে। এসময় তার ও সহযোগীর দেহ তল্লাশি চালিয়ে ২৬৯ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় সাভার মডেল থানায় মাদক দ্রব্য আইনে একটি মামলা হয়েছে।
গত বছর ৯ মে বৃহস্পতিবার সকালে সাভার পৌরসভার বনপুকুর এলাকা থেকে কথিত সাংবাদিক বাবর আলী শিশির ও তার সহযোগী সুজনকে ৪০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছিলো সাভার মডেল থানা পুলিশ। তখন তাদের ব্যবহৃত একটি ক্যামেরার ভিতর থেকে ৪০পিস ইয়াবা উদ্ধার করা হয়। বাবর আলী শিশির সাভারের ‘সাপ্তাহিক নিউজ গার্ডেন’সহ বিভিন্ন পত্রিকার সাংবাদিক পরিচয় দেন। অবশ্য সাপ্তাহিক পত্রিকাটির সম্পাদক এ বিষয়ে একটি সাধারণ ডায়েরিও করে রেখেছেন বলে জানা গেছে।
জানা যায়, সাভারে হেরোইন, ইয়াবাসহ গত ২৯ ডিসেম্বর রাতে ৭ মাদক ব্যবসায়ীকে আটক করে র‌্যাব-৪। সাভার পৌরসভার ৩ নং ওয়ার্ডের তিতাস গ্যাস রোডের একটি বাসা থেকে তাদেরকে আটক করা হয়। তারা র‌্যাবের কাছে স্বীকারোক্তিতে জানায় ইয়াবা ডিলার ‘সাংবাদিক’ বাবর আলী শিশির। তার কাছ থেকেই ইয়াবা নিয়ে তারা মাদক ব্যবসা করে। তখন থেকেই র‌্যাব হলুদ সাংবাদিক বাবর আলী শিশিরকে খুঁজতে থাকে। এ অবস্থায় শুক্রবার বিকেলে র‌্যাব-৪ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।