সাভারে দরিদ্র জনগোষ্ঠী ১০ টাকা দরে চাল পেতে চায়


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২০ - ০৯:৫৬:২১ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকার : মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাভার খাগান এলাকার দুস্থ, অসহায় ও খেটে খাওয়া দরিদ্র জনগোষ্ঠীর জন্য ১০ টাকা কেজি দরে খোলা বাজারের (ওএমএস) চাল কিনতে চায়। এই এলাকায় ৭ হাজার দরিদ্র খেটে খাওয়া জনগোষ্ঠী তাদের দাবী। সরকারি ত্রাণ না পেয়ে।
বর্তমানে দেশের করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে এ কার্যক্রম চলার কথা থাকলেও তারা অভাবের তাড়নায় দরিদ্র খেটে খাওয়া জনগোষ্ঠী বেচেঁ থাকার জন্য  খাদ্য অধিদপ্তরের ১০ টাকা দরে (ওএমএস) এর চাল  পাওয়ার জন্য খাদ্য অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ ও চাল পাওয়ার জন্য আহবান জানিয়েছেন।
ওএমএসের  রেশনিং এর জন্য বাংলা নিউজ টিভির সাংবাদিক কে বলেন আমরা অসহায় দরিদ্র খেটে খাওয়া জনগোষ্ঠী আমরা এই মহামারী পরিস্থিতিতে খেয়ে বেঁচে থাকতে চাই। ১০ টাকা দরে চাল পেলে আমরা সরকারি নির্দেশ মেনে ঘরে বসে করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে পারবে বলে তারা জানান।
দরিদ্র জনগোষ্ঠী হকার, রিকশা, ভ্যানচালক, দিনমজুর, বাস ড্রাইভার ও হেলপার। এ পরিস্থিতিতে মানবেতর অবস্থায় আছেন। তারা এ সুবিধা হতে বঞ্চিত আছেন। এব্যাপারে সাভার উপজেলা ইউএনও পারভেজুর রহমান কে মুঠো ফোনে কল দিলে ব্যস্ততার কারণে ফোন রিসিভ করেন নাই।