সাভারের ভাকুর্তায় ছাত্রলীগের উপরে হামলা আহত ১


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ - ১০:৩৭:৩৮ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকার: ঢাকার সাভার উপজেলা ভাকুর্তা ইউনিয়নের ছাত্রলীগের উপরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সন্ত্রাসী হামলার ঘটনায় ভাকুর্তা ইউনিয়ন ছত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আঃ রহমান গুরুতর আহত হয়েছে।
বুধবার বিকেলে উপজেলার ভাকুর্তা ইউনিয়ের মুগড়াকান্দা আউয়াল মার্কেট এলাকায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আহত ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আঃ রহমান বলেন, মুজিববর্ষ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট খেলার বিষয়ে আলাপ শেষে ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ আনোয়ার হোসেন এর বাসা থেকে ফেরার পথে আউয়াল মার্কেট এলাকায় পৌঁছালে ওৎ পেতে থাকা এলাকার চিহৃত মাদক ব্যাবসায়ী ৪/৫ জনের একটি সন্ত্রাসী দল তাদের উপরে অতর্কিত হামলা চালায়।
এ সময় সন্ত্রাসীরা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আঃ রহমানকে এলোপাথারী ভাবে কুপিয়ে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
এ ঘটনায় মোঃ কবির হোসেন ও নাদির হোসেনসহ চার জনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। আহত আঃ রহমানের বাবা আঃ রহিম বলেন মুগড়াকান্দা এলাকার মোঃ কবির ও নাদির হোসেন এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ী। এর আগে এলাকায় তাদের মাদক ব্যবসায় বাধাদিলে আমার ছেলেসহ পবিবারের সদস্যদের উপরে তারা বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে আসছিলো। তাদের মাদক ব্যবসায় বাঁধা দেয়ার কারনে ক্ষীপ্ত হয়ে তার ছেলের উপরে হামলা চালায় বলেন জানান তিনি। এসময় তিনি আরো বলেন, মোঃ নাদির হোসেন মাদক ব্যবসা করতে করতে মাদক সেবনে আসক্তি হয়ে পরেছেন। এর আগে বহুবার তাকে মাদক আসক্তি নিরাময় কেন্দ্রে ভর্তি রাখা হয়েছিলো।
ভাকুর্তা মুগড়াকান্দা এলাকার মোঃ কাবির হোসেনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক হাজী আব্দুল বাতেন এর অসুস্থ্যতার ব্যাপার নিয়ে আঃ রহমান বলেন বাতেন মরে গেছে।
এ ব্যাপারে আঃ রহমানের সাথে তর্ক-বিতর্ক হয়। এ সময় মোঃ কবির হোসেন প্রতিবেদককে বলেন, আপনি হাজী বাতেন ভাইয়ের সাথে কথা বলেন।
ভাকুর্তা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ এনামুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হামলার ঘটনায় দু-পক্ষ থেকেই লিখিত অভিযোগ করা হয়েছে।