সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলী এর মৃত্যুতে স্পীকারের শোক প্রকাশ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ - ০১:৩২:৪৬ অপরাহ্ন

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক প্রতিমন্ত্রী ও গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলী এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

অ্যাডভোকেট রহমত আলী আজ রবিবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর ৫ মাস। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

অ্যাডভোকেট রহমত আলী বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে ৫ম (১৯৯১ সালের ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত), ৭ম (১৯৯৬ সালের ১২ জুন অনুষ্ঠিত), ৮ম (২০০১ সালের ১ অক্টোবর অনুষ্ঠিত), ৯ম (২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ) ও ১০ম (২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত) জাতীয় সংসদে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ৭ম জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ৭ম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, ৮ম জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধি এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, ৯ম জাতীয় সংসদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং ১০ম জাতীয় সংসদে সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এক শোকবার্তায় স্পীকার বলেন, বাংলাদেশের প্রতিটি আন্দোলনে রাজপথের লড়াকু সৈনিক অ্যাডভোকেট রহমত আলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তাঁর মৃত্যুতে জাতি একজন অভিজ্ঞ রাজনীতিবিদ ও দক্ষ পার্লামেন্টারিয়ানকে হারালো ।

স্পীকার মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এছাড়াও অ্যাডভোকেট রহমত আলী এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো: ফজলে রাব্বী মিয়া এমপি এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।