সাবেক সংসদ সদস্য ডাঃ আক্কাস আলীর ইসলামী আন্দোলনে যোগদান


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০ - ১০:১৮:১২ পূর্বাহ্ন

সমসাময়িক রাজনীতিতে দেশের অন্যতম প্রভাবশালী ইসলামী সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগ দিয়েছেন কুড়িগ্রাম ৩ (উলিপুর) সংসদীয় আসনের সাবেক সাংসদ অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার। আজ রাজধানীর বিএমএ মিলনায়তনে দলটির সহযোগী সংগঠন ইসলামী যুব আন্দোলনের একটি অনুষ্ঠানে তার যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন ৷

পরবর্তীতে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে তার সাথে সাক্ষাৎকালে তিনি যোগদানের বিষয়টি স্বীকার করেন। জাতীয় পার্টি থেকে অব্যাহতি নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগদানের কারণ জানতে চাইলে তিনি জানান, ইসলামের প্রতি ভালোলাগা এবং সমাজের জন্য ভালো কিছু করার উদ্দেশ্যেই তিনি দীর্ঘদিন ধরে একটি নির্ভরযোগ্য প্লাটফর্ম খুজছিলেন। সমসাময়িক বেশকিছু ইসলামী সংগঠন নিয়ে রিসার্চ করে ইসলামী আন্দোলন বাংলাদেশকে তার ভালোলাগায় তিনি এই দলে যোগ দিয়েছেন।

ডা. আক্কাস আলী সরকার পেশায় একজন চিকিৎসক ও রংপুর প্রাইম মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক।

চিকিৎসা বিজ্ঞানে এমবিবিএস ও এফআরসিএস ডিগ্রি অর্জন করার পর থেকেই তিনি চিকিৎসা পেশা ও ব্যবসায় পেশায় নিয়োজিত। তিনি ২০০৮ সালে সনিকপ্রাইম গ্রুপ প্রতিষ্ঠিত করেন এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনি গ্রুপের পরিচালক হিসাবে দ্বায়িত্ব পালন করছেন। একইসাথে তিনি প্রাইম স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড রিসার্স সেন্টার ও নুমা ফার্মাসিটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক।

ইতিপূর্বে তিনি জাতীয় পার্টির (এরশাদ) রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১০ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি কুড়িগ্রাম-৩ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

আক্কাস আলী ২০১৮ সালের ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি লাঙ্গল প্রতীকে ৮২ হাজার ৫৯৮ ভোট পেয়ে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী এম এ মতিনকে পরাজিত করেন। ডা. আক্কাস ৩ আগস্ট ২০১৮ সালে সংসদ সদস্য হিসাবে শপথ গ্রহণ করেন এবং সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।