উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


সাত কলেজের অনুত্তীর্ণদের শর্ত সাপেক্ষে ফরম পূরণের সুযোগ






ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের মধ্যে অনুত্তীর্ণদের শর্ত সাপেক্ষে তৃতীয় বর্ষের ফরম পূরণের সুযোগ দেবে কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি সাত কলেজের অধ্যক্ষদের দেয়া হয়েছে বলে জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, ‘অধিভুক্ত সরকারি সাত কলেজের যে সকল শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ সালের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষা দিয়ে অনুক্তীর্ণ হয়েছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭ সালের তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছে, তাদের দুই পরীক্ষার ফলাফল যাচাই-বাছাই করা হচ্ছে। এরপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেগুলেশন অনুযায়ী শিক্ষার্থীরা তৃতীয় বর্ষের শর্তাবলী পূরণ করলে, তারা ২০১৮ সালের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষার ফরম পূরণ করতে পারবে।

চিঠিতে প্রতিটি বিষয়ের বিভাগীয় প্রধানের করণীয় সম্পর্কে বলা হয়েছে, ২০১৬ সালের ফলাফল সমন্বয় করে তা জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেগুলেশন অনুযায়ী এক বর্ষ থেকে পরবর্তী বর্ষে প্রমোশনের জন্য সকল কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ বাধ্যতামূলক। দ্বিতীয় বর্ষ থেকে তৃতীয় বর্ষে প্রমোশনের জন্য কমপক্ষে তিনটি তত্ত্বীয় কোর্সে ‘ডি’বা এর বেশি পেতে হবে।

এছাড়া ২০১৬ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল যাচাইয়ের ব্যবস্থা গ্রহণ করতে হবে। পাশাপাশি ঐ সকল কপি সংরক্ষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩১০ নম্বর কক্ষে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে।

উত্তরা নিউজ/এসম,এম,জেড